Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘বাবার ব্যবসায় লস’ নিয়ে ছেলের গান হিট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১২:৫১ পিএম

‘ভাইরাল’ এই শব্দটির সঙ্গে এখন প্রায় সবাই পরিচিত। সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে গান গেয়ে একের পর এক ভাইরাল হচ্ছেন অনেকে। এবার ভাইরাল হয়েছেন তেমনি একজন। বাবার ব্যবসার বেহাল অবস্থার কথা গানে তুলে ধরে রাতারাতি খ্যাতি পেয়েছেন ছেলে। বলছিলাম, নারায়ণগঞ্জের চিতাশাল এলাকার মোহাম্মদ হোসেন ওরফে খোকা মোল্লার ছেলে আলী হাসানের কথা।

তিনি জানান, বাবার হার্ডওয়্যারের ব্যবসা টিকিয়ে রাখতে পারেননি। বৈশ্বিক মন্দায় ক্ষতিগ্রস্ত ব্যবসা ছেড়ে দিতে হয় তাকে। মন্দের ভালো হিসেবে মনের শখ মিটানোর অফুরান অবসর মেলে। বেঁধে ফেলেন গান।

সম্প্রতি তার গাওয়া র‌্যাপ গান ঘুরছে সবার মুখে মুখে। ‘ব্যবসার পরিস্থিতি’ গানে মাতছে পুরো দেশ। সাধারণ মানুষ থেকে তারকা প্রায় সবাই নিজের টাইমলাইনেই শেয়ার করছেন এই গানটি। মূলত গানটিতে একজন ব্যবসায়ীর করুণ পরিস্থিতি দেখানো হয়েছে।

দেশের অন্যতম শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ গত শুক্রবার গানটি প্রকাশ করে। গানটি গাওয়ার পাশাপাশি কথা ও সুর করেছেন আলী হাসান নিজেই। গানটির ভিডিওতেও অভিনয় করতেও দেখা গেছে তাকে।

গানটি প্রসঙ্গে আলী হাসান বলেন, ‘‘বাবার অসুস্থতার কারণে নারায়ণগঞ্জের পারিবারিক হার্ডওয়্যার দোকানের হাল ধরেছিলাম। লোকসানের মুখে বহু বছরের স্মৃতিবিজড়িত সেই ব্যবসা আট মাস আগে গুটিয়ে নিয়েছি। এই গান ভাইরাল করার জন্য আমি করিনি। বরং নিজের পরিস্থিতি তুলে ধরার চেষ্টা করেছি। দেড় বছর আগে আমার দোকানে বসেই গানটি লিখেছিলাম।’’

ব্যবসায়ী হলেও ২০১০ সাল থেকে র‌্যাপ গানের সঙ্গে যুক্ত হাসান। বেশ কয়েকটি কনসার্টে গান পরিবেশন করেছেন তিনি। খাসবাংলা নামে একটি ইউটিউব চ্যানেলে ‘ফকিন্নি’ ও ‘ধর মার’ শিরোনামে দুটি র‌্যাপ গান প্রকাশ করেছেন তিনি। তবে বর্তমানে আলী হাসান গান নিয়ে আরও প্রত্যয়ই। গান করতে চান নিয়মিত। তবে গান নিয়ে আলী হাসান যদি ভালো কোন প্ল্যাটফর্ম পায় তাহলে অবশ্যই কাজ করবেন।

গানটিতে আলী হাসানের সঙ্গে কণ্ঠ দিয়েছেন সাদি, মানাম, আমিন আলী, উদয়, রাকিব হাসান, মারুফ, সিয়াম হাওলাদার ও রিজন। তাদের নিয়ে অসাধারণ ভিডিওটি পরিচালনা করেছেন নাসিমুল মোরসালিন স্বাক্ষর। ইশা খান দূরের তত্ত্বাবধানে প্রকাশিত হয়েছে এই র‌্যাপ গানটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ