Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তেলের দাম আরও কমলো আন্তর্জাতিক বাজারে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১:১৪ পিএম

বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার আশঙ্কা ও জ্বালানির চাহিদা কমে যাওয়ায় তেলের দাম সামান্য কমেছে। তিন দিন পর সোমবার ( ২২ আগস্ট) কমলো অপরিশোধিত তেলের দাম। সোমবার সকাল ৬টা ৫৪ মিনিটে ব্যারেলপ্রতি ব্রেন্ট ক্রুডের দাম ১ দশমিক ১৭ অথবা ১ দশমিক ২ শতাংশ কমে ৯৫ দশমিক ৫৫ ডলারে নেমেছে। -রয়টার্স

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েটের (ডব্লিউটিআই) অপরিশোধিত তেলের দাম কমেছে ১ দশমিক ১২ অথবা ১ দশমিক ২ শতাংশ। প্রতিব্যারেল এখন বিক্রি হচ্ছে ৮৯ দশমিক ৬৫ ডলার। গত অক্টোবরে তেলের দাম কমে হয়েছিল ৮৯ দশমিক ২৯ ডলার। তখন দাম কমে ১ দশমিক ১৫ অথবা ১ দশমিক ৩ শতাংশ।

ব্রেন্ট ও ডব্লিউটিআই উভয়ই শুক্রবার টানা তৃতীয় দিনে সর্বোচ্চ ছিল, কিন্তু শক্তিশালী ডলার এবং চাহিদার আশঙ্কায় সপ্তাহজুড়ে ১ দশমিক ৫ শতাংশ কমেছে। নিসান সিকিউরিটিজের গবেষণাবিষয়ক মহাব্যবস্থাপক হিরোইউকি কিকুকাওয়া বলেন, ‘বিনিয়োগকারীরা উদ্বিগ্ন ছিলেন যে অর্থনৈতিক মন্দা এবং জ্বালানির চাহিদা কমে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তেলের দাম

১ সেপ্টেম্বর, ২০২২
৩০ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ