Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

রেলস্টেশনে তরুণী ‘হেনস্তা’ মামলায় মার্জিয়ার জামিন চেম্বারে স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

নরসিংদী রেলওয়ে স্টেশনে ‘তরুণী হেনস্তা’র মামলায় আসামি শিলা আক্তার মার্জিয়ার জামিন ৬ মাসের জন্য স্থগিত করেছেন চেম্বার কোর্ট।সরকারপক্ষের করা আবেদনের শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি এম.ইনায়েতুর রহিমের আদালত এ আদেশ দেন।এর আগে গত ২১ আগস্ট হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ মার্জিয়ার জামিন মঞ্জুর করেন।সরকারপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিনউদ্দিন।মার্জিয়ার পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট জহুরুল ইসলাম ও অ্যাডভোকেট মো: কামাল হোসেন।এর আগে গত ১৬ আগস্ট বিচারপতি শেখ মো: জাকির হোসেনের ডিভিশন বেঞ্চ শিলা আক্তার মার্জিয়াকে ৬ মাসের অন্তর্বর্তীকালিন জামিন দেন।পরে সরকারপক্ষ এ আদেশ স্থগিত চেয়ে আপিল করে।শুনানি শেষে চেম্বার কোর্ট আবেদন মঞ্জুর করেন।
প্রসঙ্গত:গত ১৭ মে নরসিংদী রেলস্টেশনে ‘হেনস্তার শিকার’ হন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।অনলাইনে রাস্তায় তৈরি করা বিভিন্ন খাবারের ভিডিও দেখে তিনি এক ছেলে বন্ধুকে নিয়ে ঢাকা থেকে নরসিংদীতে গিয়েছিলেন।ফেরার পথে ভোরে নরসিংদী রেলস্টেশনে ট্রেনের জন্য অপেক্ষায় ছিলেন ওই শিক্ষার্থী।এ সময় জিনস ও টপস পরার কারণে গালিগালাজ ও মারধরের শিকার হন তরুণী।তার সঙ্গে থাকা দুই বন্ধুও মারধরের শিকার হন।পরে তরুণীকে হেনস্তা ও মারধরের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।ওই ঘটনায় নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ি বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ভৈরব রেলওয়ে থানায় মামলা করে।এই মামলায় গত ৩০মে মধ্যবয়সী নারী শিলাকে গ্রেফতার করে।তিনি বিচারিক আদালতে জামিন নিতে ব্যর্থ হয়ে হাইকোর্টে এলে আদালত তাকে জামিন দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলস্টেশনে তরুণী ‘হেনস্তা’ মামলায় মার্জিয়ার জামিন চেম্বারে স্থগিত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ