Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

সাত মামলায় জামিন পেলেন জাহাঙ্গীর

মেয়র পদ ফিরে পেতে রিটের আদেশ আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র মো: জাহাঙ্গীর আলমের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। মহান মুক্তিযুদ্ধ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে করা বিতর্কিত মন্তব্যের অভিযোগে তার বিরুদ্ধে পৃথক ৭টি মামলা দায়ের হয়। এসব মামলায় আগাম জামিন চাইলে বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি মো: সেলিমের ডিভিশন বেঞ্চ জামিন মঞ্জুর করেন। গত ৪ আগস্ট জামিন মঞ্জুর হলেও গতকাল সোমবার ব্যারিস্টার মশিউর রহমান সবুজ বিষয়টি নিশ্চিত করেন। তার জামিনের মেয়াদ ৬ সপ্তাহ। গত ২৫ নভেম্বর জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মাদারীপুর আদালতে মামলা হয়। মাদারীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক বাবুল আখতার বাদী হয়ে একটি মামলা করেন। এর আগে পঞ্চগড়,রাজবাড়ী,গাজীপুর,নওগাঁ, মাদারীপুর, গোপালগঞ্জ জেলায় দায়ের করা মামলায় তিনি আগাম জামিন লাভ করেন। ফলে বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে দায়ের হওয়া ৭টি মামলায়ই তিনি জামিন পেলেন।
গতবছর সেপ্টেম্বরে গোপনে ধারণ করা জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অভিযোগ আনেন। এ ছাড়া মুক্তিযুদ্ধ নিয়েও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রদান করেন মেয়র জাহাঙ্গীর। এ পরিপ্রেক্ষিতে গতবছর ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় জাহাঙ্গীরকে দল থেকে বহিষ্কার করা হয়। ২৫ নভেম্বর তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। এদিকে সব মামলায় জামিন লাভের পর তাকে সাময়িক বরখাস্ত আদেশ চ্যালেঞ্জ করে রিট করেন মো: জাহাঙ্গীর আলম।গত রোববার বিচারপতি জাফর আহমেদ এবং বিচারপতি মো:আক্তারুজ্জামানের ডিভিশন বেঞ্চে রিটের শুনানি হয়।শুনানি করেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ এবং ব্যারিস্টার বেলায়েত হোসেন।আজ (মঙ্গলবার) এ বিষয়ে আদেশ হওয়ার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাত মামলায় জামিন পেলেন জাহাঙ্গীর
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ