Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বিরোধীদের ইমরান খানের কাছ থেকে শিখতে বললেন সাবেক স্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১০:৪৮ এএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান বিরোধী দলীয় নেতা ইমরান খানের কাছ থেকে রাজনৈতিক শিক্ষা নিতে দেশটির ক্ষমতাসীন জোট সরকারভুক্ত রাজীনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন ইমরানের সাবেক স্ত্রী ও সাংবাদিক রেহাম খান।

গত রোববার সন্ত্রাসবিরোধী আইনে ইমরান খানের বিরুদ্ধে মামলা হওয়ার পরপরই ইসলামাবাদের বানিগালায় তার বাসভনের সামনে অবস্থান নেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) বিভিন্ন স্তরের কয়েক শ নেতাকর্মী।
এই বিষয়টিকে সামনে এনে সোমবার এক টুইটবার্তায় রেহাম বলেন, ‘ক্ষমতায় থাকার সূত্রে বিভিন্ন সুবিধা নেওয়ার নাম রাজনীতি নয়। বরং দলের নেতাকে রক্ষা করতে কীভাবে প্রতিরোধ গড়ে তোলা যায়, তা পিএমএল-এনের নেতাকর্মীদের শেখা উচিত পিটিআইয়ের কাছ থেকে। শেষ পর্যন্ত রাজনীতি মানে লড়াই।’
অবশ্য সাবেক স্বামী ইমরান খানের সমালোচনা করতেও ছাড়েননি তিনি। ইমরান খানকে ইন্তেশার (শোরগোল) খান সম্বোধন করে পৃথক এক টুইটবার্তায় রেহাম বলেন, ‘কীভাবে নিজের মার্কেটিং করা যায়, কৌশলে প্রচার পাওয়া যায়- তা ও ইন্তেশার খানের কাছ থেকে শিখতে পারে পিএমএল-এন।’
শনিবার ইসলামাবাদের জনসমাবেশে ভাষণ দেওয়ার সময় ইমরান খান অভিযোগ করেন—তার দল পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা শাহবাজ গিলকে বেআইনীভাবে গ্রেপ্তার করা হয়েছে এবং কারাগারে নির্যাতন করা হচ্ছে। গিলকে অবিলম্বে মুক্তি দেওয়া না হলে দেশটির শীর্ষ এক পুলিশ কর্মকর্তা, একজন নারী ম্যাজিস্ট্রেট, পাকিস্তানের নির্বাচন কমিশন এবং রাজনৈতিক বিরোধীদের বিরুদ্ধে মামলা করার হুমকিও দেন তিনি।
তার পরের দিন রোববার রাতে ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পাকিস্তানের সরকার। অবশ্য মামলায় গ্রেপ্তার এড়াতে সোমবার সকালেই আদালত থেকে আগাম জামিন নিয়েছেন পিটিআই চেয়ারম্যান।
সাবেক ক্রিকেটার থেকে পাকিস্তানের রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খানের দ্বিতীয় স্ত্রী ছিলেন পাকিস্তান বংশোদ্ভূত ব্রিটিশ সাংবাদিক রেহাম খান। রেহামেরও ছিল এটি দ্বিতীয় বিয়ে।
২০১৫ সালের জানুয়ারিতে বিয়ে হয় তাদের। তার মাত্র ১০ মাসের মাথায় ওই বছরের অক্টোবরে ভেঙে যায় তাদের সংসার। সূত্র : জিইও টিভি



 

Show all comments
  • jack ali ২৩ আগস্ট, ২০২২, ১২:৩৩ পিএম says : 0
    পর্দা নারীকে সম্মান দান করে | বেপর্দা নারী অভিশপ্ত | এরা কুরআনকে অস্বীকার করে| কুরআনকে অস্বীকার করে তারা কখনো মুসলিম হতে পারে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ