Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

বাংলাদেশ ব্যাংকের সাথে বাংলাদেশ ফাইন্যান্সের রিফাইন্যান্সিং চুক্তি স্বাক্ষর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৫:২৯ পিএম

বাংলাদেশ ব্যাংকের সাথে বাংলাদেশ ফাইন্যান্সের ‘কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগে (সিএমএসএমই) মেয়াদী অর্থায়নের বিপরীতে রিফাইন্যান্সিং স্কিম’ সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বুধবার (২৪ আগস্ট) বাংলাদেশ ব্যাংকে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, ডেপুটি গভর্নর আবু ফরাহ মো. নাসের, নির্বাহী পরিচালক মো. ওবায়দুল হক, এসএমই বিভাগের পরিচালক মো. জাকের হোসেইন, বাংলাদেশ ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. কায়সার হামিদ, হেড অব এসএমই অ্যান্ড সাসটেইন্যাবল ফাইন্যান্স মোহাম্মদ কোহিনুর হোসেনসহ অন্যরা। চুক্তিনুযায়ী এখন থেকে সিএমএসএমই উদ্যোক্তারা বাংলাদেশ ফাইন্যান্সের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের রিফাইন্যান্স স্কিমের আওতায় স্বল্প মুনাফায় মেয়াদী বিনিয়োগ পাবেন। বিশেষ করে ‘কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের উদ্যোক্তারা সর্বোচ্চ ৭ শতাংশ মুনাফায় মেয়াদী বিনিয়োগ সুবিধা গ্রহণ করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুক্তি স্বাক্ষর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ