Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

এশিয়া কাপে ভারত-পাকিস্তানের গ্রুপে হংকং

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ১০:০০ এএম

এশিয়া কাপে জায়গা করে নিলো হংকং। আল আমিরাত ক্রিকেট মাঠে নিজাকাত খানের দল সংযুক্ত আরব আমিরাতকে ৮ উইকেটে হারিয়ে মূল পর্বের টিকিট কাটলো।

হংকং যোগ দিচ্ছে ভারত ও পাকিস্তানের ‘এ’ গ্রুপে। তাদের প্রথম ম্যাচ ৩১ আগস্ট ভারতের বিপক্ষে, দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। শারজায় ২ সেপ্টেম্বর তারা খেলবে পাকিস্তানের বিপক্ষে।

এশিয়া কাপ বাছাইপর্বে তিন ম্যাচের সবগুলো জিতে হংকং ছিল অদম্য। আমজাদ মাহবুবের সিঙ্গাপুর একটু ভয় দেখালেও প্রথম ম্যাচটিতে তাদের ৮ রানে হারায় হংকং।

এরপর কুয়েতকে ৮ উইকেটে হারিয়ে মূল পর্বের পথে আরও এগিয়ে যায় হংকং। সিঙ্গাপুরের বিপক্ষে কুয়েতের ৬ উইকেটের জয় দলটিকে টেবিলের দুই নম্বরে উঠিয়ে দেয়। আমিরাতের বিপক্ষে তাদের ম্যাচটি ছিল বাঁচা মরার। যদি তারা হারতো তাহলে কুয়েত উঠে যেতো এশিয়া কাপে। কিন্তু ইয়াসিম মুর্তুজার হাফ সেঞ্চুরি ও বাবর হায়াতের ২৬ বলে অপরাজিত ৩৮ রান তাদের এনে দেয় দারুণ জয়।

এক ওভার হাতে রেখে হংকং ১৪৮ রান তাড়া করে সফল হয়। অধিনায়ক নিজাকাতও ৩৯ রানের দারুণ ইনিংস খেলেন। এর আগে অফস্পিনার ইশান খান ২৪ রান খরচায় ৪ উইকেট নিয়ে আমিরাতকে ১৪৭ রানে গুটিয়ে দিতে অবদান রাখেন।

আমিরাতের পক্ষে সিপি রিজওয়ান ও জাওয়ার ফরিদ ৪৯ ও ৪১ রান করলেও তাদের ইনিংস বৃথা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এশিয়া কাপ

২৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন