Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চ্যালেঞ্জ মোকাবেলায় প্রকৌশলীদের প্রযুক্তিনির্ভর পরিকল্পনা গ্রহণ করতে হবে: বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৬, ৫:৩৪ পিএম

শাবি সংবাদদাতা : বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, মাটির নীচে ও উপরের সম্পদ আহরণ ও সঠিকভাবে প্রক্রিয়াজাত করলে সমৃদ্ধিশালী দেশ গঠন সম্ভব। ভূগর্ভস্থ সম্পদের সুষ্ঠু ব্যবহার করতে হলে পেট্রোলিয়াম এবং মাইনিং ইঞ্জিনিয়ারদের সবার আগে এগিয়ে আসতে হবে। আর বর্তমান প্রতিযোগিতামূলক বিশে^র চ্যালেঞ্জ মোকাবেলায় প্রকৌশলীদের প্রযুক্তিনির্ভর পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে।
শনিবার সকাল সাড়ে দশটায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের একযুগ পূর্তি উৎসব ও পুনর্মিলনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
এসময় তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধারা যুদ্ধ করে আমাদেরকে একটি স্বাধীন দেশ দিয়েছেন তাই পরবর্তী প্রজন্মকে অদম্য, দু:সাহসিক ও সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেয়ার প্রত্যয় নিয়ে আমাদের কাজ করতে হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে শাবি ভিসি ড. আমিনুল হক ভূইয়ার সভাপতিত্বে ও পিএমই বিভাগের শিক্ষার্থী তনিমা তাসনীম রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ভূতত্ত্ববিদ ড. বদরুল ইমাম, কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ড. এ.এম.এম মোকাদ্দাস, ড. ফরহাদ হাওলাদার ও ড. শফিকুল ইসলাম প্রমুখ।
আয়োজকরা জানান, সকাল দশটায় আনন্দ র‌্যালীর মধ্যদিয়ে দুই দিনব্যাপী যুগপূর্তি উৎসব শুরু হয়। র‌্যালীটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মিলনায়তনে গিয়ে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ