Inqilab Logo

বুধবার ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

সাত কলেজ বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা শুরু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০৩ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের বাণিজ্য অনুষদের বিভাগগুলোর স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার (২৬ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর আটটি কেন্দ্রে একযোগে এই পরীক্ষা শুরু হয়েছে, যা চলবে দুপুর ১২টা পর্যন্ত।

কেন্দ্রগুলো হলো— ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি বাঙলা কলেজ ও গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ। যথাযথ প্রক্রিয়ায় সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে বলে জানিয়েছেন ঢাকা কলেজ কেন্দ্রের প্রধান কর্মকর্তা ও ঢাকা কলেজের প্রিন্সিপাল অধ্যাপক মোহাম্মত ইউসুফ।

তিনি বলেন, আজকের পরীক্ষার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ভর্তি পরীক্ষার কার্যক্রম শেষ হবে। ইতোপূর্বে বিজ্ঞান এবং কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের বিভাগগুলোর ভর্তি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। আজকের বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষাও ঢাকা কলেজ কেন্দ্রে সুন্দরভাবে শুরু হয়েছে। পরীক্ষার্থীরা সুষ্ঠু পরিবেশে পরীক্ষায় অংশ নিচ্ছেন।

তিনি বলেন, কোনো পরীক্ষার্থী যেন অসদুপায় অবলম্বন করতেন না পারেন সে বিষয়ে আমাদের নির্দেশনা দেওয়া রয়েছে। সংশ্লিষ্ট শিক্ষক ও তত্ত্বাবধায়করা ভালোভাবে নজর রাখছেন যেন কেউ জালিয়াতি করতে না পারেন। একই সাথে হঠাৎ কোনো শিক্ষার্থী অসুস্থ হলে দ্রুত চিকিৎসা সেবা দিতে মেডিকেল টিম এবং গাড়ি প্রস্তুত রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ