Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু বেঁচে নেই কিন্তু তার আদর্শ আমাদের মাঝে বেঁচে থাকবে - এ্যাড. নুরুল আমিন রুহুল এমপি

মতলবে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীতে মিলাদ ও দোয়া

মতলব(চাঁদপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ৮:৪৩ পিএম | আপডেট : ৯:০৬ পিএম, ২৭ আগস্ট, ২০২২

আলহাজ্ব এ্যাড. নুরুল আমিন রুহুল এমপি বলেছেন, ১৫ আগস্ট ও ২১ আগস্ট দুটোর মাঝেই ধারাবাহিকতা আছে। ১৫ আগস্ট তাদের অসমাপ্ত কাজ সফল করতেই ২১ আগস্ট জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর হামলা করা হয়। সেখানে ২৪ জন মানুষ প্রাণ হারান, ৫০০ এর উপরে মানুষ আহত হয়। এভাবে ১৯ বার শেখ হাসিনার উপর হামলা করা হয়। শনিবার বিকালে পৌর আওয়ামী লীগের কার্যালয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌর মাদক নির্মূল কমিটির উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।


তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বিশ্ব নেতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার স্বপ্ন নিজে দেখেছেন, জনগণকে উজ্জীবিত করেছেন এবং স্বাধীনতা এনে দিয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও তার অসম্পূর্ণ কাজগুলো শেষ করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বঙ্গবন্ধু বেঁচে নেই কিন্তু তার আদর্শ আমাদের মাঝে বেঁচে থাকবে। তার স্বপ্ন ও আদর্শ ধারণ করেই আমাদের কাজ করে যেতে হবে।

এ্যাড. নুরুল আমিন রুহুল এমপি বলেন,মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের বিকল্প নেই। এছাড়াও শিক্ষার্থীদের মাদক সন্ত্রাস থেকে মুক্ত রাখতে অভিভাবকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তাই মাদক প্রতিরোধে সকল শ্রেণীর পেশার মানুষের আন্তরিক সহযোগিতা থাকতে হবে। তাহলেই সমাজ থেকে মাদক দুর হবে।

 


উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মোখলেছুর রহমান মাস্টারের সভাপতিত্বে ও ছেঙ্গারচর পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক অ্যাড. মহসিন মিয়া মানিকের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্লা প্রধান, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী কাজী মিজানুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য আলহাজ্ব লায়ন মো. আরিফ উল্যাহ সরকার, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ও ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ, উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জি. রেজাউল করিম, ছেংগারচর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রতন ফরাজী, গুলশান থানা যুবলীগের সহ-সভাপতি আলহাজ্ব মাহবুবুর রহমান সেলিম, বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী মো. নাছির উদ্দিন মিয়া, উপজেলা যুবলীগের সদস্য কাজী হাবিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আব্দুর রব প্রমুখ।
সভায় মতলব উত্তর উপজেলা, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিলাদ ও দোয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ