Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্নাতের পথ ধরেই বিশ্বে শান্তিপূর্ণ ইসলামী বিপ্লব সংঘটিত হবে

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

দাওয়াতুল হকের ইজতেমায় বক্তারা
স্টাফ রিপোর্টার : ওলামা মাশায়েখ ও তওহীদি জনতার ঐক্যবদ্ধ প্লাটফর্ম মজলিসে দাওয়াতুল হকের কেন্দ্রীয় আমির আল্লামা মাহমুদুল হাসান বলেছেন, সুন্নাতের পথ ধরেই বিশ্বের বুকে শান্তিপূর্ণ ইসলামী বিপ্লব সংঘটিত হবে ইনশাআল্লাহ। শতকরা ৯৩ জন মুসলমানের দেশে প্রতিটি নাগরিক কীভাবে ঈমান আমল আখলাক ও অন্তরকে পরিশুদ্ধ করতে পারে এ ভাবনায়ই আলেম ওলামাদের কাজ করতে হবে। দলমত ও ভাবধারা নির্বিশেষে সকল উম্মতে মুহাম্মদিকে পবিত্র সুন্নাতের পথে অগ্রসর হতে হবে। সুন্নাতের সুরভী সমাজ ও রাষ্ট্রকে পবিত্রতায় ভরে দেবে। গতকাল যাত্রাবাড়ি বড় মাদরাসায় সারাদেশের অন্তত ২৫ হাজার প্রতিনিধির উপস্থিতিতে দাওয়াতুল হকের কেন্দ্রীয় ইজতেমায় তিনি এসব কথা বলেন। রাজশাহী, রংপুর, বগুড়া, সিরাজগঞ্জ, চট্টগ্রাম, নোয়াখালী, সিলেট, বৃহত্তর ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, বরিশালসহ দেশের প্রতিটি জেলা ও প্রত্যন্ত অঞ্চল থেকে মনোনীত আলেম ওলামা ও প্রতিনিধিগণ এ ইজতেমায় অংশগ্রহণ করেন। বাদ ফজর থেকেই যাত্রাবাড়ি এলাকা লোকে লোকারণ্য হয়ে ওঠে। শত শত বাস গাড়ি টিএন্ডটি মাঠে জড়ো হতে থাকে।
ইজতেমায় অতিথি আলোচক হিসাবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী। শুভেচ্ছা বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল এমপি। রাজধানীর বিশিষ্ট নাগরিক ও গণ্যমান্য অতিথিবর্গের উপস্থিতি ইজতেমাকে বিশেষ তাৎপর্যপূর্ণ করে তোলে। সারাদেশের প্রতিনিধিত্বশীল আলেমদের মধ্যে বয়ান করেন সকল অঞ্চলের প্রতিনিধি ও হযরত ওয়ালা হারদুইর খলিফাবৃন্দ। ইজতেমা শেষে বিশ্বমুসলিম মজলুম জনতা ও বাংলাদেশের সুখ সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করা হয়। মুনাজাত পরিচালনা করেন দাওয়াতুল হকের প্রধান আমির মহোদয়। মাওলানা নদভী তার আলোচনায় বিশ্বব্যাপী ইসলামের উজ্জ্বল ভবিষ্যতের আশাবাদ ব্যক্ত করে বলেন, সারা দুনিয়ায় যে ঝড় উঠেছে তা নতুন যুগের পূর্বাভাস মাত্র। নতুন দ্বীপ জাগবে বলেই সাগরে, এত উচ্ছ্বাস। তিনি ইসলামের সকল অনুসারীকে দল, মত, তরিকা ও সিলসিলার উর্দ্ধে উঠে বৃহত্তর ঈমানী ঐক্য গড়ে তোলার আহ্বান জানান। বিশ্বনবীর নূরানী আদর্শ অনুসরণ করলে মুসলিম শক্তি আবারও পৃথিবীর নিয়ন্ত্রণভার হাতে নিতে সক্ষম হবে বলেও মন্তব্য করেন তিনি। ইজতেমায় মিয়ানমারের মুসলমানদের পাশে দাঁড়ানোর জন্য বিশ্বসম্প্রদায়ের প্রতি আহ্বান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্নাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ