Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

যাত্রাবাড়ীতে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল কমিটির মতবিনিময়

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ‘হঠাও জঙ্গি, বাঁচাও দেশ শেখ হাসিনার নির্দেশ’ সেøাগানের মধ্য দিয়ে রাজধানীর যাত্রাবাড়ীতে জনসচেতনামূলক আলোচনা ও মতবিনিময় সভা করেছে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল কমিটি। গতকাল শনিবার ৪৮ নম্বর ওয়ার্ড (৫ নম্বর ইউনিট) এই আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না। বিশেষ অতিথি ছিলেন যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিছুর রহমান ও ৪৮ নম্বর ওয়ার্ড কমিশনার আবুল কালাম অনু, সভাপতি গিয়াস উদ্দিন গেসু ও আনোয়ার হোসেন।
সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী আলোচনা সভার শুরুতে কুরআন তিলাওয়াত করেন মোহাম্মদিয় আল মদিনা মসজিদের ক্বারী মাওলানা আ: গফুর।
হারুনর রশীদ বলেন, শেখ হাসিনাকে এ পর্যন্ত ১৯ বার হত্যা চেষ্টা চালানো হয়েছে। আল্লাহর রহমতে তিনি বারবার বেঁচে গেছেন। কিন্তু অনেক নেতাকর্মীই প্রাণ হারিয়েছেন। একুশ আগস্ট গ্রেনেড হামলার এখনো বিচার হয়নি। এমন অনেক হামলাকারীদের বিচার হয়নি বাংলার মাটিতে। ওই হামলাকারীরাই এখনো শেখ হাসিনাকে হত্যার নানারকম ষড়যন্ত্র করে যাচ্ছ। তাদের অবিলম্বে খুঁজে বের করে শাস্তির আওতায় আনতে হবে। তা না হলে উন্নয়নের অগ্রযাত্রা বাধাগ্রস্ত হবে।
আবুল কালাম অনু বলেন, হঠাও জঙ্গি বাঁচাও দেশ শেখ হাসিনার নির্দেশ। ইসলামের সাথে জঙ্গিবাদ ও সন্ত্রাস নৈরাজ্যের কোনো সম্পর্ক নেই। বরং যারা নৈরাজ্য সৃষ্টি করবে, তাদেরকে ইসলামের বহির্ভূত বলে ঘোষণা দিয়ে রাসূল (সা:) বলেছেন, ‘যে আমাদের মধ্যে অস্ত্রবাজি করবে, সে আমাদের অন্তর্ভুক্ত নয়’। জঙ্গিবাদ ও নৈরাজ্য সৃষ্টিকারীদের চিহ্নিত করে সমাজের সবাইকে সচেতন হওয়ার জন্য অনুরোধ জানান।
আলোচনা সভায় আবদুর রশীদ মাদবরের সভাপতিত্বে বক্তব্য রাখেন ফরহাদ চৌধুরী, মহসীন, রাজা, মিলনসহ আরো অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ