Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

চসিকের সকল স্থাপনা সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে -মেয়র নাছির

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সকল স্থাপনা সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে। এ কর্মসূচির আওতায় চসিক কম্পিউটার ইনস্টিটিউটকে সিসি ক্যামেরার আওতায় আনা হলো। গতকাল (শনিবার) চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বটম টিপে সিসি ক্যামেরার কার্যক্রম উদ্বোধন করেন। প্রতিষ্ঠানের ৭৫ হাজার টাকা খরচে ইনস্টিটিউটের ভেতরে এবং বাইরে ৮টি ক্যামেরা সংযোগ করা হয়েছে। এ উপলক্ষে কম্পিউটার ইনস্টিটিউট ক্যাম্পাসে অনুষ্ঠিত সুধি সমাবেশে সভাপতিত্ব করেন শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক।
এতে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, সামাজিক অবক্ষয়, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে পরিত্রাণে সিসি ক্যামেরা সংযোজন করা হয়েছে। তিনি বলেন, চট্টগ্রামকে নিরাপদ এলাকায় পরিণত করার লক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে চসিক একযোগে কাজ করছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, মো. গিয়াস উদ্দিন, নিলু নাগ, প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আবুল হোসেন, ইনস্টিটিউটের পরিচালক আনিছ আহমদ, ছাত্রলীগ নেতা চৌধুরী জহির উদ্দিন মোহাম্মদ বাবর, মনছুর আলী চৌধুরী, সিটি কলেজ ছাত্র সংসদের ভিপি আবু তাহের, এজিএস নিয়াজ মোর্শেদ, ছাত্রনেতা আরিফুল হক ফরহাদ, মোহাম্মদ হোসেন আরশাদ প্রমুখ।
পরে চট্টগ্রাম সিটি কর্পোরেশন কম্পিউটার ইনস্টিটিউট পরিচালনা কমিটির ৪র্থ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। সভায় অত্র প্রতিষ্ঠানের এক যুগ পূর্তি উপলক্ষে সুধি সমাবেশ করার সিদ্ধান্ত গৃহিত হয়। এছাড়াও বিগত সভার কার্যবিবরণী অনুমোদনসহ আলোচ্য সূচির ভিত্তিতে আলোচনা ও সিদ্ধান্ত গৃহিত হয়। সভায় কমিটির সদস্য নাজমুল হক ডিউক, তারেক সোলায়মান সেলিম, মো. গিয়াস উদ্দিন, নিলু নাগ, প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আবুল হোসেন, সদস্য সচিব আনিছ আহমদ, সদস্য সাহেদ আলী উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ