Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

অস্ট্রেলিয়ায় জেল ব্রা’র ভেতরে লুকানো বিপুল পরিমাণ মাদক উদ্ধার

প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : জেল ব্রা’র ভেতরে লুকিয়ে অভিনব উপায়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্য মেথাএমফেটামিনের চালান গত সোমবার জব্দ করেছে অস্ট্রেলিয়ার পুলিশ। ১০০ কোটি অস্ট্রেলিয়ান ডলারের চেয়েও বেশি মূল্যের এ মাদকদ্রব্য পাচারের চেষ্টা চলছিল অস্ট্রেলিয়ায়। বলা হচ্ছে, অস্ট্রেলিয়ায় এটাই সর্ববৃহৎ মাদকদ্রব্য আটক করার ঘটনা। চালানটি হংকং থেকে অস্ট্রেলিয়ায় যায়। জাহাজে ছিল জেল ব্রা ভর্তি কন্টেইনার। আর সেই ব্রার মধ্যেই কৌশলে ঢুকিয়ে পাচার করা হচ্ছিল এই মেথাএমফেটামিন। শেষ পর্যন্ত তা ধরা পড়ে সিডনি পুলিশের হাতে। পুলিশ জানায়, বিপুল পরিমাণ এই মাদকদ্রব্য পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে চীনের একজন এবং হংকংয়ের তিন নাগরিককে গ্রেফতার করা হয়েছে। দোষী সাব্যস্ত হলে তাদের আজীবন কারাদ- হতে পারে। হংকং থেকে ৭২০ লিটার তরল মেথাএমফেটামিনের এই চালানটি পাঠানো হয় বলে জানিয়েছে অস্ট্রেলিয়া কর্তৃপক্ষ। অস্ট্রেলিয়ায় মেথাএমফেটামিনকে আইস নামে ডাকা হয়। আর মেথাএমফেটামিনের বাজার আইস মার্কেট নামে পরিচিত।
অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশ কমান্ডার ক্রিস শ্রীহান বলেন, যে পরিমাণ তরল মেথাএমফেটামিন জব্দ করা হয়েছে তা দিয়ে ৫০০ কেজি উচ্চ-মানের ক্রিস্টাল মেথ তৈরি করা সম্ভব। বিচারমন্ত্রী মাইকেল কিনান বলেন, মাদক চক্রটি অস্ট্রেলিয়ার লাভজনক আইস মার্কেট থেকে বড় ধরনের মুনাফা আদায়ের চেষ্টা করেছিল। অস্ট্রেলিয়ার ইতিহাসে এটি পুলিশের হাতে ধরা পড়া মাদকের সবচেয়ে বড় চালান বলেও জানান তিনি। মেথিএমফেটামিন পাচারকারী আন্তর্জাতিক মাদকচক্রকে ধ্বংস করতে চীন এবং অস্ট্রেলিয়া কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছে বলে জানান পুলিশ কর্মকর্তা শ্রীহান। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়ায় জেল ব্রা’র ভেতরে লুকানো বিপুল পরিমাণ মাদক উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ