Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ভাসানচর থেকে পালিয়ে আসা ১৮ রোহিঙ্গা আটক

কোম্পানীগঞ্জ ও কবিরহাট (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ন প্রকল্প থেকে পালিয়ে কক্সবাজার যাওয়ার সময় ১৮ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। গত শনিবার রাত সাড়ে ১১টায় চরএলাহী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের লেংটা ঘাট সংলগ্ন এলাকার বেড়িবাঁধ থেকে তাদেরকে আটক করে স্থানীয় জনগণ। পরে কোম্পানীগঞ্জ থানায় খরর দিলে গতকাল সকালে পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে। আটককৃতদের মধ্যে ৩ জন পুরুষ, ৩ জন নারী ও ১২ জন শিশু রয়েছে।

আটককৃতরা হলেন- ভাসানচর আশ্রয়ন প্রকল্পের ৮৫ নম্বর ক্লাস্টারের আবু তৈয়ব, জাহিদ হোসেন, আজিজ খান, সামসিদা বেগম, রেরওয়ান, তাসমিন আরা, ইয়াছমিন আরা, মো. আনাস, জেসমিন আরা, মো. ইয়াছের, মো. কাওছার, শাহানারা বেগম, সুফিয়া, সুমাইয়া, সাবনুর, ইয়াছমিন, আজিজা বেগম ও এবাদ উল্যাহ।
একালাবাসী জানান, গত শনিবার রাতে চরএলাহী ইউনিয়নের ৩নং ওয়ার্ডে ঘাট সংলগ্ন আলমগীরের দোকানে সামনে শিশুসহ ১৮ জন রোহিঙ্গা একসাথে ঘোরাফেরা করছিল। পরে সন্দেহ হলে তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে এক পর্যায়ে তারা ভাসানচর থেকে পালিয়ে এসেছে বলে স্বীকার করে। পরে উপস্থিত লোকজন চরএলাহী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে গেলে স্থানীয় চেয়ারম্যান থানায় খবর দেয়।

কোম্পানীগঞ্জ থানার ওসি মো. সাদেকুর রহমান বলেন, ভাসানচর থেকে দালালের মাধ্যমে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশ্যে পালিয়ে এসেছিল তারা। দালালরা তাদের কক্সবাজার বলে চরএলাহী নামিয়ে দিয়ে চলে যায়। গতকাল রোববার সকালে তাদেরকে পুনরায় ভাসানচরে পাঠিয়ে দেওয়া হয়েছে।



 

Show all comments
  • Mohmmed Dolilur ২৯ আগস্ট, ২০২২, ২:২০ এএম says : 0
    তোমরা বোলছো এরা রহিংগা এরা ও মানুষ,এঁদের দিয়ে আর কত বেবসা করবে জাতিসংঘ,আমি মনে করি জাতিসংঘ একটি ফালতু সংঘ কে এই জাতি সংঘের কথা শুনে,যদি শুনতেন,পৃথিবীতে ঐ সমস্ত কিছু হতো না,মানুষ সৃষ্টি করে পৃথিবীতে দিয়েছে যার যেখানে মনে চায় থাকবে খাবে,সেখানে পৃথিবীতে নকশা করেছে দেশ বানাইছে,জাতী হিসাবে উপাধি দেওয়া হয়েছে,ঐ সমস্ত কিছু পালতু কাজ,আচ্ছা পৃথিবীতে শাসন বেবসতা ও শাসক যদি বলদিয়া হতে পারে পৃথিবীর নকশা বদলি করতে পারবে না কি জন্য,কেউ কোটি কোটি বর্গ কিলোমিটার নিয়ে সামান্য মানুষ নিয়ে দখল করে বসে আছে,আর কেউ কোটি কোটি লোক নিয়ে কষ্ট করে,সেটি কি মানবঅধিকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা আটক

৩ সেপ্টেম্বর, ২০২২
২৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ