Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

শুল্ক কমলেও কাগজপত্রের জটিলতার কারণে হিলি স্থলবন্দর থেকে চাল খালাস নিতে পারছেনা আমদানিকারকরা

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ৫:১১ পিএম

চালের আমদানি শুল্ক ২৫ ভাগ থেকে কমিয়ে ৫ ভাগ নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করলেও কাগজপত্রের জটিলতার কারণে দিনাজপুরের হিলি স্থলবন্দর থেকে চাল খালাস নিতে পারছেনা বন্দরের আমদানিকারকরা।

চাল খালাসের জন্য সকাল থেকেই হিলি কাস্টমসে বিলঅবএন্ট্রি সাবমিট করতে গেলেও কাস্টমসের সন্মতি না মেলায় এন্ট্রি দিতে পারছেনা সিআ্যন্ডএফ এজেন্টগনেরা। ফলে বন্দরের অভ্যন্তরে কয়েক দিন ধরে আটকে থাকা চাল খালাস করতে পারছেনা আমদানিকারকরা।
তবে কাস্টমস কতৃপক্ষ বলছে কাস্টমসের উপ-কমিশনার অনুপস্থিত রয়েছেন তিনি বিকেলে যোগদানের কথা রয়েছে এর পরে এবিষয়ে সিন্ধান্ত হবে। এছাড়া নতুন এই শুল্কের সুবিধা নিতে হলে ব্যবসায়ীদের নতুন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অনুমোদন নেওয়ার কথাও বলছেন তারা। চাল আমদানি করে লোকশান হওয়ায় শুল্ক ছাড়ের আশায় ২০/২৫ দিন ধরে চাল খালাস না নেওয়ায় বন্দরের অভ্যন্তরে চাল বোঝাই ২৭১ ট্রাক আটকা পড়ে রয়েছে। এতে বন্দরের অভ্যন্তরে বড় ধরণের যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন বন্দর কতৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমদানিকারক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ