Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে কারাভোগের পর ৫ নারী ও শিশুকে বাংলাদেশে হস্থান্তর

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ভারতে দুই বছর কারাভোগের পর গতরাতে বাংলাদেশী পাঁচ নারী ও শিশুকে বেনাপোল চেকপোস্টে দিয়ে বাংলাদেশে হস্থান্তর করেছে বিএসএফ।
পেট্রাপোল বিএসএফ ক্যাম্পের সুবেদার প্রভাত কুমার তাদের বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের বিজিবি কর্মকর্তাদের কাছে হস্তান্তর করে। দেশে ফেরত পাঠানো পাঁচ নারী ও শিশু হলোÑ বান্দরবানের সুলতানা খাতুন (২৪), আয়শা বেগম (১৮) রুবিদা খাতুন ওরফে রমেছা (১৯), খুলনার মাসুরা বেগম (২৮) ও শিশু আব্দুল্লা আল মামুন (০২)।
বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার নজরুল ইসলাম জানান, ফেরত আসা বাংলাদেশী নারী ও শিশুদের পরিবারের কাছে পৌঁছে দেয়ার জন্য আইনি প্রক্রিয়া শেষে বাংলাদেশ মহিলা আইজীবী সমিতির হাতে তুলে দেয়া হয়েছে।
বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির যশোর জেলা শাখার সমন্বয়কারী কর্মকর্তা এ বি এম মুহিত হোসেন জানান, দুই বছর আগে পাচারকারী দালালদের খপ্পরে পড়ে দেশের বিভিন্ন সীমান্ত পথে ভারতে যান। পরে ভারতীয় পুলিশ তাদের পাচারকারীদের হাত থেকে উদ্ধার করে অদালতে সোপর্দ করে। আদালত তাদের দুই বছরের সাজা প্রদান করেন। সাজার মেয়াদ শেষে সেখান থেকে ভারতের নিলুয়া হোম সেন্টার নামে একটি এনজিও তাদের ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অনুমতিক্রমে গত শুক্রুবার সাড়ে ৮টায় তাদের স্বদেশ প্রত্যাবর্তন আইনে তাদের ফেরত আনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ