Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেব বুশের পক্ষে প্রচারণায় নেমে বড় ভাই জর্জ বুশের অভিমত : ট্রাম্প হচ্ছেন হতাশার প্রতীক

প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থীদের প্রাথমিক নির্বাচনে জেব বুশের পক্ষে এবার প্রচারণায় নেমেছেন বড় ভাই জর্জ ডব্লিউ বুশ। তিনি সরাসরি ট্রাম্পকে আক্রমণ করে বলেছেন, ট্রাম্প হচ্ছেন ক্ষোভ ও হতাশার প্রতিচ্ছবি। তার তর্জন-গর্জন ও নাটুকেপনা উদ্দিষ্ট কাজে কোন ইতিবাচক ফল দেবে না। গত সোমবার সাউথ ক্যারোলিনায় একটি নির্বাচনী প্রচারণায় ছোট ভাইয়ের সঙ্গী হয়েছিলেন বুশ জুনিয়র। আগামী শনিবার সাউথ ক্যারোলিনায় প্রাথমিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে আইওয়া ও নিউ হ্যাম্পশায়ারে অনুষ্ঠিত প্রাথমিকে ফ্লোরিডার সাবেক গভর্নর জেব বুশ আশানুরূপ ফল পাননি। আইওয়াতে টেক্সাসের গভর্নর টেড ক্রুজ এবং নিউ হ্যাম্পশায়ারে আলোচিত ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্প এগিয়ে ছিলেন। জেব বুশ নির্বাচনী ফলে তৃতীয় স্থানটিও পাননি। অবশ্য তিনি প্রচারণা বাবদ ব্যাপক খরচ করলেও রিপাবলিকান ভোটারদের মধ্যে আশানুরূপ কোনো প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারেননি। তাই এর আগে নির্বাচনী প্রচারণায় মা বারবারা বুশকে নামিয়েছিলেন জেব। এবার সাবেক প্রেসিডেন্ট ও বড় ভাই বুশ জুনিয়রের ইমেজকে কাজে লাগাতে চাইছেন তিনি।
সাউথ ক্যারোলিনাতে বরাবরই বুশ পরিবার অনেক বেশি সমর্থন পেয়েছে। এর আগে জেব বুশের বাবা ও ভাই এখানে ব্যাপক সমর্থন পেয়েছিলেন। বাবা ও ভাইয়ের সেই জনপ্রিয়তাকে কাজে লাগাতে গত সোমবার নির্বাচনী প্রচার র‌্যালিতে বুশ জুনিয়রকে নিয়ে আসেন জেব। এসময় সাবেক ফাস্ট লেডি লরা বুশও উপস্থিত ছিলেন। সাবেক প্রেসিডেন্ট বুশ রিপাবলিকান ফ্রন্ট রানার ডোনাল্ড ট্রাম্পকে আক্রমণ করে বক্তব্য দিয়েছেন। জুনিয়র বুশ বলেন, আমি বুঝতে পারছি, এটা কঠিন সময় এবং মানুষ ক্রুদ্ধ ও হতাশ। কিন্তু আমরা এমন কাউকে হোয়াইট হাউজে দেখতে চাই না যিনি আমাদের ক্ষোভ, হতাশার প্রতিচ্ছবি। টেলিগ্রাফ, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেব বুশের পক্ষে প্রচারণায় নেমে বড় ভাই জর্জ বুশের অভিমত : ট্রাম্প হচ্ছেন হতাশার প্রতীক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ