Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘কোনো দেশ থেকে খাদ্য ও তেল আমদানিতে বাধা নেই’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ২:২৩ পিএম

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেছেন, ‘বিশ্বের কোনো দেশ থেকেই আমাদের খাদ্যসামগ্রী, সার ও জ্বালানি তেল আমদানিতে বাধা নেই। এগুলো আমদানিতে কোনো নিষেধাজ্ঞা নেই।’ আজ বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র সফরের অভিজ্ঞতা তুলে ধরে ড. তৌফিক-ই-ইলাহী বলেন, ‘সেদেশে গিয়ে আমি মার্কিন আন্ডার সেক্রেটারি জে ডব্লিউ ফারনান্দেজ ও সহকারী আন্ডার সেক্রেটারির সঙ্গে বৈঠক করেছি। তখন আলোচনায় ফারনান্দেজ বলেন, “সার, খাদ্য ও তেলের মতো কিছুতে নিষেধাজ্ঞা নেই।” আমি জানতে চেয়েছিলাম, আমরা কি ভিন্ন সোর্স থেকে তেল আনতে পারবো? জবাবে তিনি ইতিবাচক সায় দিয়েছেন।’

এর আগে গত সোমবার এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) চেয়ারম্যান এ বি এম আজাদ জানিয়েছেন, শুধু ল্যাবে পরীক্ষার জন্য রাশিয়া থেকে খুবই অল্প পরিমাণে তেল আনা হয়েছে। এর সঙ্গে আমদানির কোনো সম্পর্ক নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ