Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অর্থ পাচার মামলার জ্যাকলিনকে আদালতে তলব

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ১:২৩ পিএম

বহুল আলোচিত ২০০ কোটি রুপি অর্থ পাচার মামলার বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজকে তলব করেছে দিল্লির একটি আদালত। অভিনেত্রীর বিরুদ্ধে ভারতের অর্থনৈতিক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) চার্জশিটটি আমলে নিয়েছে দিল্লির পাতিয়ালা আদালত। তাকে ২৬ সেপ্টেম্বর তলব করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, এই মামলার মূল হোতা সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে জ্যাকুলিনকে অভিযুক্ত করে গত ১৭ আগস্ট তার বিরুদ্ধে সম্পূরক চার্জশিট দেয় ইডি। দিল্লির এক ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ২১৫ কোটি রুপি প্রতারণা করে আত্মসাতের অভিযোগে সুকেশকে গ্রেফতার করা হয়। এরপর ইডি তার অর্থ পাচারের তদন্ত শুরু করে। ইডির প্রথম চার্জশিটে উল্লেখ করা হয়েছে কীভাবে সুকেশ এই অর্থ ব্যবহার করেছেন। সম্পূরক চার্জশিটে বলা হয়, সুকেশ তার প্রতারিত অর্থ থেকে জ্যাকলিনকে ৫ কোটি রুপির বেশি মূল্যের উপহার দিয়েছেন। এ কারণে তাকে অভিযুক্ত করা হয়েছে।

এর আগে এক বিবৃতিতে ইডি জানায়, তদন্তের সময় জানা গেছে যে সুকেশ চাঁদাবাজিসহ অপরাধমূলক কর্মকাণ্ডের আয় থেকে জ্যাকলিনকে ৫ কোটি ৭১ লাখ রুপির বিভিন্ন উপহার দিয়েছেন। এই উপহারগুলোর মধ্যে রয়েছে ৫২ লাখ রুপি মূল্যের একটি ঘোড়া এবং ৯ লাখ রুপি মূল্যের একটি পার্সিয়ান বিড়াল।

ইডি আরও অভিযোগ করে, জ্যাকলিনের পরিবারের সদস্যদের বিপুল পরিমাণ অর্থ দিয়েছেন সুকেশ। এ মামলায় জ্যাকলিনকে একাধিকবার জেরা করেছে ইডি। অভিনেত্রী সংস্থাটিকে জানিয়েছেন, ২০১৭ সাল থেকে সুকেশকে চেনেন তিনি। এদিকে গত এপ্রিলে অর্থ পাচার প্রতিরোধ আইনের অধীনে জ্যাকলিনের ৭ কোটি ২৭ লাখ রুপির সম্পদ বাজেয়াপ্তও করে ইডি।

উল্লেখ্য, গত বছরের নভেম্বরে সুকেশের সঙ্গে জ্যাকলিনের কয়েকটি ঘনিষ্ঠ ছবি ভাইরাল হয়েছিল। এরপর তাদের ব্যক্তিগত সম্পর্ক নিয়ে শুরু হয়েছিল তুমুল আলোচনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ