Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

প্রধানমন্ত্রী চা শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করবেন আগামীকাল

মৌলভীবাজার জেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৪ এএম

দেশের চা শ্রমিকদের সঙ্গে আগামীকাল শনিবার বিকেলে মৌলভীবাজার পাত্রখলা চা বাগানসহ ৪টি স্থানে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গতকাল দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চা শ্রমিকদের সাথে ভিডিও কনফারেন্স প্রোগ্রাম সম্পর্কিত প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জাকরিয়া, জেলা পরিষদ প্রশাসক মিছবাহুর রহমান, জেলা সিভিল সার্জন চৌধুরী ডা. জালাল উদ্দিন আহমেদ মুরশেদ, কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমানসহ অন্যান্যরা।
গত ২৭ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চা বাগান মালিকদের সংগঠন বাংলাদেশ টি অ্যাসোসিয়েশনের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের পর শ্রমিকদের ন্যূনতম মজুরি ১৭০ টাকা নির্ধারণ করা হয়। সব কিছু আলোচনা করে যা হয়েছে সেটা হচ্ছে, শ্রমিকদের পক্ষে প্রধানমন্ত্রী দৈনিক মজুরি নির্ধারণ করে দিয়েছেন ১৭০ টাকা।
মজুরি বাড়ানো ঘোষণার পর দিন গত রোববার কয়েকটি বাগান ও সোমবার সকাল থেকে সবকটি চা বাগানের শ্রমিকরা কাজে যোগ দিয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
দৈনিক মজুরি ১২০ টাকা থেকে বাড়িয়ে ৩০০ টাকা করার দাবিতে গত ৯ আগস্ট থেকে টানা ১৯ দিন ধর্মঘট পালন করেন চা শ্রমিকরা। অনুষ্ঠানে চা বাগান কর্তৃপক্ষ, চা শ্রমিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী চা শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করবেন আগামীকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ