Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

২৭ বছর পরে দেবিদ্বার উপজেলা সম্মেলন বিএনপি নেতাদের মুখে দুর্নীতিবিরোধী কথা মানায় না-মাহবুব উল আলম হানিফ

দেবিদ্বার (কুমিল্লা) থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ৭:০২ পিএম


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, যে দলের প্রধান দুই নেতা দুর্নীতির দায়ে দন্ডপ্রাপ্ত, তাদের মুখে দুর্নীতি বিরোধী কথা মানায় না। তিনি বলেন, জামায়াতে ইসলামী ’৭১ সালেও স্বাধীনতা বিরোধী ছিল, এখনো স্বাধীনতা বিরোধী আছে। তাদের এ দেশে রাজনীতি করার কোনো অধিকার নেই। বিএনপি জামায়াতের দোসর। স্বাধীনতা বিরোধীদের রাজনীতিতে পুনর্বাসনের পাশাপাশি দেশকে দুর্নীতির আখড়া বানিয়েছিল বিএনপি
মাহবুব উল আলম হানিফ এমপি শুক্রবার বিকেলে ২৭ বছর পর অনুষ্ঠিত কুমিল্লার দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সম্মেলন উদ্বোধন করেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন।
এতে বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী। প্রধান বক্তা ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার।
উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আবদুল মতিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুল ও উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদসহ জেলা এবং উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
কাউন্সিল অধিবেশন শেষে একেএম সফিউদ্দিনকে সভাপতি ও মোস্তফা কামাল চৌধুরীকে সাধারণ সম্পাদক করে দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মাহবুব উল আলম হানিফ এমপি আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতা থেকে শুরু করে অর্থনৈতিক মুক্তি এসেছে আওয়ামী লীগের নেতৃত্বে। বাংলাদেশ উন্নয়নের সোপানে পৌঁছানোর নেপথ্যে রয়েছে শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব। মহাকাশ থেকে সমুদ্রসীমা জয় দেশের অর্থনৈতিক যাত্রা আরও এগিয়ে নিয়ে গেছে সরকার। দেশের জনগণ বিএনপিকে আস্তাকুঁড়ে নিক্ষেপ করেছে।
তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে দেশকে পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছিল। দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত তারেক রহমান বিদেশে পালাতক। আর খালেদা জিয়া দেশেই কারাভোগ করেছেন। এখন বিশেষ বিবেচনায় কারাগারের বাইরে আছেন। দুর্নীতি জায়েজ করতে তাঁরা নিজ দলের গঠনতন্ত্রেও পরিবর্তন এনেছেন। এমন দুর্নীতিগ্রস্ত দলের নেতাদের মুখে দুর্নীতি বিরোধী কথা হাস্যকর।
তিনি আরো বলেন, জিয়াউর রহমান দেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস মুছে ফেলতে চেয়েছিলেন। অস্ত্রের মুখে ক্ষমতায় এসে জিয়া ‘জয় বাংলা’ শ্লোগান বন্ধ করে ‘বাংলাদেশ জিন্দাবাদ’ শ্লোগান প্রচার করেছিলেন। রাজাকারদের পুনর্বাসন করেছিলেন। বঙ্গবন্ধুর সাড়ে তিন বছরের অর্থনীতিকে গলাটিপে হত্যা করেছিলেন।
সম্মেলনে উপস্থিত দলীয় নেতা–কর্মীদের উদ্দেশে মাহবুব উল আলম হানিফ এমপি বলেন, ‘নিজস্ব বলয় সৃষ্টি করে মাই ম্যান তৈরির অভিযোগ উঠেছে। এখানে মাই ম্যান বলে কিছু নেই, আমরা সবাই শেখ হাসিনার ম্যান। এর বাইরে চিন্তা করার কোনো সুযোগ নেই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহবুব উল আলম হানিফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ