Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শোবিজে প্রিয়াঙ্কা চোপড়ার ১৬ বছর

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

প্রিয়াঙ্কা চোপড়া এখন একজন সফল আন্তর্জাতিকভাবে পরিচিত অভিনেত্রী এবং চলচ্চিত্র প্রযোজক। তার এই বর্ণাঢ্য যাত্রা শুরু হয়েছিল এখন থেকে ১৬ বছর আগে তার মিস ওয়ার্ল্ড শিরোপা লাভের মধ্য দিয়ে।
বিশ্বসুন্দরীর শিরোপা অর্জন নিয়ে তিনি স¤প্রতি টুইট করেছেন : “ওয়াও... ১৮ বছর বয়সের আমি যার কোনও ধারণাই ছিল না সে কোন জগতে পা রাখছে। কিন্তু কী রোমাঞ্চকর এই যাত্রা। আপনাদের সবাইকে ধন্যবাদ। মিস ওয়ার্ল্ড ২০০০।”
২০০০ সালের নভেম্বরের ৩০ তারিখে প্রিয়াঙ্কা মিস ওয়ার্ল্ড শিরোপা জয় করেছিলেন। এই সম্মান অর্জনে তিনি পঞ্চম ভারতীয় নারী।
অতীতের বিশ্ব সুন্দরীদের মত তিনিও চলচ্চিত্র জগতে নাম লেখান। ‘দ্য হিরো : লাভ স্টোরি অফ আ স্পাই’ ফিল্মটি দিয়ে ২০০৩ সালে বলিউড অভিষেকের পর তিনি ‘ফ্যাশন’, ‘৭ খুন মাফ’, ‘বারফি!’ এবং ‘মেরি কোম’-এর মত প্রশংসিত ও দর্শক নন্দিত চলচ্চিত্রে অভিনয় করেছেন।
ভারতের জাতীয় সম্মাননা পদ্ম শ্রী জয়ী এই অভিনেত্রীটি একাধিক আন্তর্জাতিক সঙ্গীত, চলচ্চিত্র ও টিভি প্রজেক্টেও কাজ করেছেন। ২০১২তে মার্কিন র‌্যাপ গায়ক উইল.আই.অ্যাম-এর সঙ্গে তার গান ‘ইন মাই সিটি’ গানটি চার্টে স্থান পায়। পরের বছর গ্র্যামি বিজয়ী গায়ক পিটবুলের সঙ্গে তার গান ‘একজটিক’ মুক্তি পায়।
৩৪ বছর বয়সী অভিনেত্রীটি বর্তমানে মার্কিন টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’র দ্বিতীয় মৌসুমে অভিনয় করছেন। এছাড়া তাকে আগামীতে ‘বেওয়াচ’ চলচ্চিত্রে দেখা যাবে।
বলিউড আর হলিউডে অভিনয়ে ব্যস্ত থাকলেও তিনি তার মা মাধু চোপড়ার সঙ্গে পার্পল পেবলস পিকচার্স দিয়ে অসাধারণ কিছু কাহিনীচিত্র উপহার দেয়ার প্রতিশ্রæতি দিয়েছেন। এই প্রডাকশনের পাঞ্জাবি চলচ্চিত্র ‘সারবান’-এর ট্রেইলার স¤প্রতি বিমুক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিয়াঙ্কা

২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ