Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

আফগানদের হারিয়ে শ্রীলঙ্কার প্রতিশোধ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ১১:৪০ পিএম | আপডেট : ১১:৪৯ পিএম, ৩ সেপ্টেম্বর, ২০২২

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে চকম দিয়েছিল আফগানিস্তান। সেই আফগানদের সুপার ফোরের প্রথম ম্যাচে ৫ বল হাতে রেখেই ৪ উইকেটে হ্যারিয়ে প্রতিশোধ নিল লঙ্কানরা।

১৯৬ রানের লক্ষে ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে ৬  উইকেটে ১৭৯ রান তোলে শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমে ওপেনিংয়ে ঝড় তোলেন পাথুমা নিসাস্কা ও কুশাল মেন্ডিজ। ওপেনিং জুটিতে ৬.৩ ওভারে ৬২ রান সংগ্রহ করে। মেন্ডিজ ১৯ বলে ৩৬ ও পাথুম নিসাঙ্কা ২৮ বলে ৩৫ রান করে বিদায় নেন। দলীয় ৯৪ রানের মাথায় ব্যক্তিগত ৮ রানে বিদায় নেনেচারিথ আসালাঙ্কা।

এরপর চারিথ আসালাঙ্কা ২০ বলে দুটি করে চার ছক্কায় ৩৩ রান করে রশিদের বলে বিদায় নেন। শ্রীলঙ্কার দলীয় রান তখন ১৪.১ ওভার ৪ উইকেটে ১১৯ রান।

শেষ দিকে দাসুন শানাকা ১৪ বলে চার বাউন্ডারি ও এক ছক্কায় ৩১ রানে ঝড়ো ইনিংস খেলে বিদায় নেন। তবে সিলভা ১৬ ও  চামিকা ৫ রান করে অপরাজিত থাকেন। বল হাতে আফগানদের পক্ষে মুজিব উর রহমান  ও নাভিদ উল হক দুটি করে উইকেট নেন।

এর আগে শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (৩ সেপ্টেম্বর) সুপার ফোরের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে আফগানরা। ব্যাটিংয়ে নামা আফগানিস্তানের শুরুটা ভালোই হয়েছিল। এক প্রান্তে দারুণ সব শটের পসরা সাজিয়ে দ্রুতগতিতে রান তুলছিলেন গুরবাজ। তবে ব্যাট হাতে এদিন নিজের ছায়া হয়ে ছিলেন অন্য ওপেনার হজরতউল্লাহ জাজাই। ইনিংসের ষষ্ঠ ওভারে দিলশান মাদুশাঙ্কার বলে বোল্ড হয়ে ফেরার আগে ১৬ বলে ১৩ রান করেন তিনি।

জাজাই ফেরার পর তিনে নামা ইব্রাহিম জাদরানকে (৩৮ বলে ৪০) সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৯৩ রানের জুটি গড়ে তোলেন গুরবাজ। শ্রীলঙ্কান বোলারদের তুলোধুনো করে ২২ বলে অর্ধশতক তুলে নেন তিনি। ম্যাচের ১৬তম ওভারে আসিথা ফার্নান্দোর বলে ক্যাচ দিয়ে ফেরার আগে ৪টি চার এবং ৬টি ছয় সহযোগে ৪৫ বলে ৮৪ রান করেন তিনি। গুরবাজ সাজঘরে ফিরে যাওয়ার পর টপাটপ উইকেট হারাতে থাকে আফগানরা। শেষদিকে রশিদ খানের (৭ বলে ৯*) ছোট্ট ক্যামিওতে সম্মানজনক সংগ্রহ পায় তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ