Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেই পুরোনো রুপে লেস্টার

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এফএ কাপ থেকে বিদায় যেন তাঁতিয়ে তুলেছিল আর্সেনালকে। হয়তো তারই রেশ পড়ল ওয়েস্ট হামের ওপর। পরশু অ্যালিক্সেস সানচেসের হ্যাটট্রিকে ওয়েস্ট হামকে তাদেরই মাঠে ১-৫ গোলে উড়িয়ে দিয়েছে আর্সেন ওয়েঙ্গারের দল। গানারদের হয়ে বাকি গোল দুটি করেন মেসুত ওজিল ও অক্সালেট চেম্বালেইন। তবে প্রিমিয়ার লিগে লেস্টার রুপকথার বুঝি সলিল সমাধী হয়ে গেল। বর্তমান চ্যাম্পিয়নরা আবারো ফিরে গেছে তাদের পুরোনো রুপে। পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলে থাকা সান্ডারল্যান্ডের কাছে ২-১ গোলে নিজেরাই এখন লিগ থেকে অবনমনের শঙ্কায়।
আগের ম্যাচে ম্যানচেস্টার সিটির মাঠ থেকে পিছিয়ে পড়েও ৩-১ গোলের জয় নিয়ে চেলসি ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান আরো সুসংহত করে। তাদের চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে দুইয়ে আর্সেনাল। তিন ও চারে থাকা লিভারপুল ও সিটির পয়ন্ট সমান ৩০ করে। তবে কাল মোর্ন মাউথকে হারিয়ে দুইয়ে ওঠার সুযোগ ছিল লিভারপুলের সামনে।
ওদিকে বুন্দেসলিগায় লিপজিং রুপকথা চলছেই। আগের দিন তাদের সরিয়ে লিগের শীর্ষস্থান দখলে নিয়েছিল বায়ার্ন মিউনিখ। পরশু রাতে শালকেকে ২-১ গোলে হারিয়ে আবারো শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে লিপজিং। ১৩ ম্যাচে তাদের সংগ্রহ ৩৩ পয়েন্ট, সমান ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন বায়র্ন তিন পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় অবস্থানে।
সময়টা ভালো যাচ্ছে না লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএজজিরও। এদিন মন্তপিলারের কাছে ৩-০ গোলে হেরে বসেছে কাভানি-ডি মারিয়ারা। ফলে পয়েন্ট তালিকাতেও নেমে যেত হয়েছে ৩ নম্বরে। ১৬ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে মোনাকো। এদিন তারা বাস্তিয়াকে উড়িয়ে দেয় ৫-০ গোলে। তবে এই অবস্থান তারা কতক্ষণ ধরে রাখতে পারবে সটাই দেখার। এক ম্যাচ কম খেলে তাদের সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মারিও বালেতেল্লির নিস।
ফরাসি লিগে রাতটা ছিল হট্টগোলেরও। মেইঞ্জ ও লিঁওর মধ্যকার খেলার সময় ঘটে অনাকাক্সিক্ষত এই ঘটনা। ম্যাচের ২৮তম মিনিটে গুথিয়ার হেইনের গোলে এগিয়ে যায় স্বাগতিক মেইঞ্জ। এসময় লিঁওর গোলকিপার অ্যান্থোনি লেপেজের দিকে আলোকবাজি ছুড়ে মারা হয় দর্শক গ্যালারি থেকে। মাঠে শুয়ে যখন ২৬ বছর বয়সী পর্তুগিজ গোলকিপার প্রাথমিক চিকিৎসা নিচ্ছিলেন সেসময় আবারো ছুড়ে মারা হয় ‘ফায়ারক্রাকার’। পরে লোপেজকে হাসপাতালে নেওয়া হয়। প্রথমার্ধ খেলা চালিয়ে যাওয়ার পর ম্যাচ বাতিল করা হয় ম্যাচটি। এসময় ১-০ গোলে এগিয়ে ছিল মেইঞ্জ। লিঁওর মালিক জিয়ান-মিচেল অলাস এই ঘটনাকে ‘মারাত্মক ভয়াবহ’ হিসেবে উল্লেখ করেন। দ্য লিগ ডি ফুটবল প্রফেশনাল (এলএফপি) ঘটনার তদন্ত করার কথা বলেছে। গত মাসে রোমানিয়ায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে একই ঘটনার শিকার হন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভান্দোভস্কি।
প্রিমিয়ার লিগ
ম্যান সিটি ১-৩ চেলসি
স্টোক ২-০ বার্নলি
সান্ডারল্যান্ড ২-১ লেস্টার
টটেনহাম ৫-০ সোয়ানসি
ওয়েস্ট ব্রæম ৩-১ ওয়াটফোর্ড
ওয়েস্ট হাম ১-৫ আর্সেনাল
লা লিগা
গ্রানাদা ২-১ সেভিয়া
লেগানেস ০-০ ভিয়ারিয়াল
অ্যাট.মাদ্রিদ ০-০ এস্পানিওল
বুন্দেসলিগা
লেভারকুসেন ১-১ ফ্রেইবুর্গ
ডর্টমুন্ড ৪-১ ম’গøাডবাখ
হফেনহেইম ৪-০ কোলন
মেইঞ্জ ১-৩ বায়ার্ন
লিপজিং ২-১ শালকে
ব্রিমেন ২-১ ইঁগোলস্টেড
ভল্ফসবুর্গ ২-৩ হার্থা বার্লিন
সেরি আ
জুভেন্টাস ৩-১ আটলান্টা
নাপোলি ৩-০ ইন্টার মিলান
এসি মিলান ২-১ ক্রোতোনে
লিগ ওয়ান
অঁজার ২-২ লরেন্ত
বোর্দো ০-১ লিলি
গুইনগাম্প ২-০ নঁতে
মোনাকো ৫-০ বাস্তিয়



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লেস্টার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ