Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

বিডিএনএ নতুন কমিটি সভাপতি মো. মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক এস এম আজাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ৭:১৭ পিএম | আপডেট : ১১:১৯ এএম, ৫ সেপ্টেম্বর, ২০২২

বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস এসোসিয়েশনের (বিডিএনএ) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মো. মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এস এম আজাদ। শুক্রবার (২ সেপ্টেম্বর) শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নার্সদের ঐতিহ্যবাহী ও দাবী বাস্তবায়নের গর্বিত ইতিহাসের অংশীদার বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস এসোসিয়েশন (বিডিএনএ) এর এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন- সংগঠনের সভাপতি সাবিনা শারমিন ও পরিচালনা করেন নার্স নেতা মো. নাজমুল হোসেন মিলন শিকদার ও মো. মাঈন উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস এসোসিয়েশনের সাবেক সংগ্রামী মহাসচিব এবং স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) এর সহ-সভাপতি এস এম আজাদ। বক্তব্য রাখেন নার্স নেতা হাসনা বেগম, মো. আনিছুর রহমান, জরিনা খাতুন, মো. লুৎফর রহমান, মোস্তাফিজুর রহমান লিটন, হামিদা খাতুন, মো. মিজানুর রহমান, ইসরাত জাহান, মো. আমিমুল ইসলাম, ফারুক হোসাইন, আহসান হাবিব, ফয়সাল আহম্মেদ, নিয়াজ মাখদুম, মোহাম্মদ আসাদুজ্জামান জুয়েল ও সংগঠনের মহাসচিব এবং স্বাধীনতা নার্সেস পরিষদের সংগ্রামী সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ। আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরীর বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠান ও নার্সিং শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিত্বকারী নার্স নেতৃবৃন্দ।

সভায় বক্তারা পোস্ট বেসিক বিএসসি, এমএসএন/এমপিএইচ, পিএইচডি সর্বোপরি ডিপ্লোমা নার্সসহ যারা উচ্চ শিক্ষা গ্রহণ করেছেন তাদেরকে বিভিন্নভাবে তুচ্ছ তাচ্ছিল্য, অবজ্ঞা অবমাননা, বিভিন্ন দপ্তর ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কুৎসা রটনা ও অপপ্রচার এবং স্বাস্থ্য সেক্টরে বিশাল অবদান পালনকারী এ বৃহৎ জনবলের উচ্চ শিক্ষা, পদোন্নতি ও চাকরি স্থায়ী ও নিয়মিতকরণ সহ সকলক্ষেত্রে একটি দুষ্টু চক্রের বাধা প্রদান এবং নার্সিং সেক্টরে বিশৃংখলা ও নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টার তীব্র প্রতিবাদ করেন। এই দুষ্টু চক্রের এহেন কর্মকান্ড ও সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্চ শিক্ষিত সকল ডিপ্লোমা নার্সদের বিরুদ্ধে অপপ্রচার বন্ধের লক্ষ্যে সাংগঠনিক, প্রশাসনিক ও আইনগত পদক্ষেপ গ্রহণ করার জন্য জরুরী ভিত্তিতে বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস এসোসিয়েশন (বিডিএনএ) এর পুন:গঠনের জোড়ালো দাবী জানান।

সকলের জোড় দাবী ও উচ্চ শিক্ষিতসহ সকল ডিপ্লোমা নার্স এবং ডিপ্লোমা নার্সিং স্টুডেন্টদের পেশাগত, সামাজিক ও শিক্ষাগত ভবিষ্যৎ সুরক্ষা ও পেশার উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে উপস্থিতি সকল নেতৃবৃন্দের সরাসরি কন্ঠ ভোটের মাধ্যমে বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস এসোসিয়েশন (বিডিএনএ) এর নতুন কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়। এতে সভাপতি মো. মোস্তাফিজুর রহমান, মহাসচিব এস এম আজাদ, সাংগঠনিক সম্পাদক- মো. মোস্তাফিজুর রহমান লিটন, কোষাধ্যক্ষ মো. আওলাদ হোসেন, দপ্তর সম্পাদক নিয়াজ মাখদুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক বেল্লাল হোসেন সুজনসহ ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ এবং সাবিনা শারমিনকে প্রধান উপদেষ্টা করে ১৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

নব-নির্বাচিত মহাসচিব এস এম আজাদ সর্বস্তরের ডিপ্লোমা নার্সদেরকে নিজেদের পেশাগত, সামাজিক এবং শিক্ষাগত স্বার্থ সুরক্ষার লক্ষ্যে বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস এসোসিয়েশন (বিডিএনএ) কে শক্তিশালী করার সর্বাতœক সহযোগিতা করতে অনুরোধ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ