Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেগম জিয়ার প্রস্তাব গ্রহণ করুন : জাতীয় পার্টি

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের বিরাজমান রাজনৈতিক সংকট ও গণতন্ত্রহীনতার অবসানকল্পে এবং একটি নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন করার লক্ষ্যে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শক্তিশালী ও কার্যকরী একটি নির্বাচন কমিশন গঠনের যে প্রস্তাবনা দেশবাসীর সামনে উপস্থাপন করেছেন, জাতীয় পার্টি (জাফর) তাকে অভিনন্দন জানিয়েছে। গতকাল পার্টির গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত প্রেসিডিয়ামের এক জরুরি সভায় এই অভিমত প্রকাশ করা হয়। সভায় সভাপতিত্ব করেন পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডক্টর টি. আই. এম. ফজলে রাব্বি চৌধুরী। সভায় বলা হয় এই মুহূর্তে দেশবাসীর সামনে এর বিকল্প নাই। সভায় দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে একটি সত্যিকারের শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের জন্য বেগম জিয়ার এই প্রস্তাবনার স্বপক্ষে আওয়াজ তোলার জন্য সকলের প্রতি উদাত্ত আহŸান জানানো হয়।
সভায় সাম্প্রতিককালে মিয়ানমার থেকে আগত নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠির প্রতি সমবেদনা জানানো হয়। তাদেরকে বাংলাদেশে আশ্রয় দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানানো হয়। সেই সঙ্গে জাতিসংঘ, ও.আই.সি. সহ সকল আন্তর্জাতিক সংস্থাকে মিয়ানমার সরকারের প্রতি চাপ সৃষ্টি করে রোহিঙ্গা সমস্যার চিরস্থায়ী সমাধানের জন্য আহŸান জানানো হয়। সভায় আলোচনায় অংশগ্রহণ করেন, পার্টির মহাসচিব মোস্তফা জামাল হায়দার, প্রেসিডিয়াম সদস্য এস. এম. এম. আলম, আহসান হাবীব লিংকন, নবাব আলী আব্বাস খান, এডভোকেট মওলানা রুহুল আমীন, খালেকুজ্জামান চৌধুরী, রফিকুল হক হাফিজ, জাফরউল্লাহ খান চৌধুরী, এডভোকেট মুহম্মদ শফিউদ্দিন ভূঁইয়া, আলহাজ¦ মো: সেলিম মাস্টার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ