Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় এসএসসি পরীক্ষার্থীকে পেটালো প্রধান শিক্ষক

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : মঠবাড়িয়া উপজেলার বুখইতলা বান্ধবপাড়া সম্মিলিত (বিবিএস) মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের ঘটনা ফাঁস করায় গত শনিবার দুপুরে এসএসসি পরীক্ষার্থী শফিকুল ইসলামকে (১৬) পিটিয়ে হাসপাতালে পাঠালো প্রধান শিক্ষক মাহাফুজুর রহমান। এ ঘটনায় বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। আহত শিক্ষার্থী শফিকুল ইসলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।
জানা যায়, উপজেলার বুখইতলা বান্ধবপাড়া সম্মিলিত (বিবিএস) মাধ্যমিক বিদ্যালয়ে সম্প্রতি এসএসসির ফরম পূরণে ৫৮ জন পরীক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করে স্কুল কর্তৃপক্ষ। বাছাই পরীক্ষায় উত্তীর্ণদের কাছ থেকে পাঁচ হাজার, দুই বিষয়ে অকৃতকার্যদের কাছ থেকে ১০ হাজার এবং তিন বিষয়ে অকৃতকার্যদের কাছ থেকে ১৫ হাজার টাকা আদায় করে প্রধান শিক্ষকের নির্দেশে স্কুল কর্তৃপক্ষ। গত ২০ নভেম্বর বুখইতলা গ্রামের দিনমজুর আবুল কালাম হাওলাদারের পুত্র ওই বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী দুই বিষয়ে অকৃতকার্য শফিকুল ইসলামের কাছে প্রধান শিক্ষক ১৫ হাজার টাকা দাবি করলে তার অভিভাবকরা অনেক অনুনয়-বিনয় করে ১০ হাজার টাকা দিয়ে ফরম পূরণ করে। ওই শিক্ষার্থী ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের কথা স্থানীয় লোকজনের কাছে ফাঁস করলে শনিবার দুপুরে প্রধান শিক্ষক মাহাফুজুর রহমান ওই শিক্ষার্থীকে তার কক্ষে ডেকে নিয়ে দুই শিক্ষকের উপস্থিতিতে পিটিয়ে আহত করেন। গতকাল রোববার সরেজমিন বিদ্যালয়ে গেলে অভিভাবকরা জানান, বাছাই পরীক্ষায় সব বিষয়ে উত্তীর্ণদের কাছ থেকে পাঁচ হাজার টাকা ও শিক্ষার্থী রাশেদুল, রাবেয়া, কারিমা, মিরাজ, সলেমানের কাছ থেকে ফরম পূরণে ১০ হাজার থেকে ১৫ হাজার টাকা নেয় প্রধান শিক্ষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ