Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

দুই অস্ত্রধারীর জামিন বাতিল গ্রেফতারি পরোয়ানা জারি

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : রাজধানীর গুলিস্তানে ফুটপাতের দোকান উচ্ছেদের সময় অবৈধ অস্ত্র দিয়ে গুলি ছোড়া ছাত্রলীগের সেই দুই নেতার জামিন বাতিল করেছেন আদালত। গতকাল ধার্য তারিখে আদালতে হাজির না হয়ে জামিনের শর্ত ভঙ্গ করায় ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম আসামিদের জামিন বাতিল করেন। একই সঙ্গে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।
জামিন বাতিল হওয়া ওই দুই আসামি হলেন- ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের (বর্তমানে বহিষ্কৃত) সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের (বর্তমানে বহিষ্কৃত) সাধারণ সম্পাদক আশিকুর রহমান। এর আগে আসামিরা একই আদালতে আত্মসমর্পণ করে গত ১৭ নভেম্বর জামিন পেয়েছিলেন।  
এ বিষয়ে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই মাহমুদুর রহমান সাংবাদিকদের জানান, গতকাল ধার্য তারিখে আদালতে আসামিদের ডাকা হয়। কিন্তু আসামিরা আদালতে উপস্থিত হয় নাই। এরফলে আসামিরা জামিনের শর্ত ভঙ্গ করেছে। তাই আদালত তাদের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন।  
উল্লেখ্য, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ গত ২৭ অক্টোবর গুলিস্তানের ফুটপাত থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করতে যায়। এ সময় ডিএসসিসির কর্মচারী ও একদল যুবকের সঙ্গে ওই এলাকার হকারদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের এক পর্যায়ে আসামি সাব্বির হোসেন ও আশিকুর রহমান আগ্নেয়াস্ত্র থেকে ফাঁকা গুলিবর্ষণ করে। গুলি বর্ষণের ওই ছবি মিডিয়ায় প্রকাশ হওয়ার পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি দুজনকেই বহিষ্কার করে। ওই ঘটনায় এসআই মো. মান্নান শাহবাগ থানায় ছাত্রলীগের দুই নেতা সাব্বির হোসেন ও আশিকুর রহমানসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে দ-বিধির ১৪৭/১৪৮/১৪৯/৩২৬/৩০৭ ধারায় একটি মামলা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ