Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জামিয়া নুরিয়া দখলের প্রেক্ষাপটে মাদরাসার শুরা সংস্কার

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার :  হযরত হাফেজ্জী হুজুর (রহ:) প্রতিষ্ঠিত জামিয়া নূরিয়া ইসলামিয়া, কামরাঙ্গীরচর মাদরাসায় গতকাল দুপুরে একটি মহলের অতর্কিত হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেছেন, মাদরাসার বিরুদ্ধে কতিপয় চক্রান্তকারীর প্ররোচণার শিকার হয়ে কিছুসংখ্যক বিশৃঙ্খলাকারী অবৈধভাবে মাদরাসা দখলের উদ্দেশে কয়েকটি গাড়িতে করে মাদরাসায় অনুপ্রবেশের চেষ্টা চালায়। কিন্তু এলাকার জনসাধারণ ও ছাত্র-শিক্ষকদের সম্মিলিত প্রতিরোধের মুখে তারা পালিয়ে যায়। পরবর্তীতে মাদরাসার বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের প্রতিরোধে ছাত্র-জনতা মিছিল করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি শান্ত হয়।
ঘটনার প্রেক্ষাপটে হাফেজ্জী হুজুরের মাদরাসার সংবিধান বিরোধী অপতৎপরতা এবং গঠনতন্ত্রবিরোধী অপতৎপরতার কারণে মজলিসে শুরা সংস্কার করা হয়েছে।
গতকাল বিকেলে ঢাকার কামরাঙ্গীরচর জামিয়া নুরিয়া মাদরাসায় এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন শিক্ষাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, হাফেজ মাওলানা ওয়ালী উল্লাহ, মাওলানা মিনহাজ উদ্দীন, মুফতি খলিলুর রহমান, মুফতি শহীদুল ইসলাম, মাওলানা রহমাতুল্লাহ, মুফতি মুফীজুর রহমান, মুফতি ইলিয়াছ মাদারীপুরী, মুফতি ইলিয়াছ ফরিদী, মুফতি রায়হান, মাওলানা সানাউল্লাহ, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি সুলতান মহিউদ্দীন, মুফতি আকরাম হুসাইন, মুফতি মাহবুবুল্লাহ, মুফতি কামরুল ইসলাম, মুফতি রশীদ আহমাদ, মাওলানা ইবরাহীম খলীল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ