Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

দুই মাসের আগাম জামিনে পেসার আল আমিন

স্ত্রী নির্যাতন মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

স্ত্রী নির্যাতন এবং যৌতুক দাবির মামলায় আগাম জামিন পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার ক্রিকেটার আল আমিন হোসেন। আবেদনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি মো. রেজাউল হাসান এবং বিচারপতি মো. আতাবুল্লাহর ডিভিশন বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন। আল আমিনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব। সহযোগিতা করেন, ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম আশরাফ।
জামিন আদেশের বিষয়ে এই আইনজীবী বলেন, যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগ এনে স্ত্রী ইসরাত জাহানের দায়ের করা মামলায় হাইকোর্ট ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন আল আমিন হোসেনকে। দুই মাস পর তাকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার ২০ লাখ টাকা যৌতুক দাবি করে নির্যাতন ও মারধরের অভিযোগ এনে ক্রিকেটার আল আমিন হোসেনের বিরুদ্ধে তার স্ত্রী ইসরাত জাহান একটি লিখিত অভিযোগ করেন। পরে তদন্ত ও যাচাই-বাছাই শেষে মিরপুর মডেল থানা পুলিশ ইসরাত জাহানের অভিযোগটি মামলা আকারে রেকর্ডভুক্ত করে। এজাহারে আল আমিনের বিরুদ্ধে এই মর্মে অভিযোগ আনা হয় যে, তিনি তার স্ত্রীকে বিভিন্নভাবে নির্যাতন ও মারধর করেছেন। এছাড়া বাচ্চাসহ স্ত্রীকে বাসা থেকে বের করে দেয়ারও অভিযোগ রয়েছে। আল-আমিন হোসেন ও ইসরাত জাহান দম্পতির দু’টি ছেলে সন্তান রয়েছে। ইসরাত জাহান তাদেরকেও থানায় নিয়ে আসেন।

এদিকে গত রোববার মিরপুর শেওে বাংলা স্টেডিয়ামের ১ নম্বর গেটে ক্রিকেটার আল আমিনের স্ত্রী নুসরাত জাহান নারী ও শিশু নির্যাতনের অভিযোগে মানববন্ধনে নামেন। দুই সন্তানকে সঙ্গে নিয়ে শেরে বাংলা স্টেডিয়ামের সামনে আসেন আল আমিনের স্ত্রী। তিনি আল-আমিনের গ্রেফতার দাবি করেন।

এ মামলায় হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন নিতে এসে সংবাদ মাধ্যমকে এড়িয়ে যান। সাংবাদিকরা তাকে ঘিরে ধরলে আল আমিন হোসেন বলেন, আমি মানসিকভাবে অসুস্থ। কাগজপত্র নিয়ে মামলাসহ সব বিষয়ে বুধবার কথা বলবো।
গত ২ সেপ্টেম্বর শুক্রবার যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন, মারধর ও বাচ্চাসহ বের করে দেয়ার অভিযোগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার আল-আমিন হোসেনের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২১ সেপ্টেম্বর তারিখ ধার্য করেছেন আদালত।

প্রসঙ্গত, পেসার আল আমিন হোসেন ২০২০ সালে সর্বশেষ খেলেছেন জাতীয় দলে। এরপর ঘরোয়া ক্রিকেটে নিজেকে ব্যস্ত করেছেন ৩২ বছর বয়সী এই ক্রিকেটার। জাতীয় দলে খেলার সময়ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছিল আল আমিনের বিরুদ্ধে। এ কারণে ২০১৫ সালের অস্ট্রেলিয়া বিশ্বকাপ থেকে দেশেও ফেরত পাঠানো হয় তাকে। যৌতুকের দাবিতে স্ত্রী নির্যাতনের অভিযোগ ওঠায় নতুন করে তিনি বিতর্কে জড়ালেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই মাসের আগাম জামিনে পেসার আল আমিন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ