Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

তাহিরপুর সীমান্তে ভারতীয়দের গণপিটুনিতে বাংলাদেশি যুবকের মৃত্যু

সুনামগঞ্জ জেলা সংবাতদদাতা | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ২:৫৩ পিএম

সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে গণপিটুনিতে বশির আহমদ (৩৩) নামের এক বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আজ সোমবার সকাল ৮টার দিকে তাহিরপুর সীমান্তবর্তী ভারতের বড়ছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বশির আহমদের বাড়ি তাহিরপুর উপজেলার কলাগাঁও ইউনিয়নের শ্রীপুর গ্রামে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জানিয়েছে, সোমবার সকাল ৮টায় সীমান্ত পার হয়ে বড়ছড়ায় পার্ক করা কয়লার একটি ট্রাক থেকে তেল চুরির সময় স্থানীয় লোকজন ওই যুবককে ধরে গণপিটুনি দেয় বলে জানিয়েছে ভারতের সীমান্তরক্ষা বাহিনী (বিএসএফ)। এ সময় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বিজিবি আরো জানা যায়, বশির আহমদ বড়ছড়া পয়েন্ট দিয়ে ভারতে অনুপ্রবেশ করেন। বড়ছড়া এলাকায় একটি ট্রাকে তেল চুরির সময় স্থানীয় লোকজনের হাতে ধরা পড়েন তিনি।

পরে ভারতীয়রা গণপিটুনি দেয় বশিরকে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। ঘটনার খবর পেয়ে ভারতের বড়ছড়া থানা পুলিশ লাশ উদ্ধার করে।

এদিকে, লাশ ফেরত আনতে ভারত-বাংলাদেশ সীমান্তে পতাকা বৈঠক হয়েছে এবং বিএসএফের সঙ্গে যোগাযোগ রক্ষা করা হচ্ছে বলেও জানানো হয়েছে।

বিজিবির ২৮ রাইফেলস ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর মাহবুবুল আলম জানান, লাশ আনার প্রক্রিয়া শুরু করা হয়েছে। এরই মধ্যে পতাকা বৈঠক হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ