Inqilab Logo

সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

দক্ষিণ কোরিয়ায় টাইফুন ‘হিন্নামোয়’ মৃত্যু বেড়ে ১০

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৯:৪৯ এএম

দক্ষিণ কোরিয়ায় শক্তিশালী টাইফুন আঘাত হেনেছে। ‘হিন্নামোর’ নামের এ টাইফুনের আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ১০ জনে দাঁড়িয়েছে। গতকাল বুধবার কর্তৃপক্ষ এ খবর জানিয়েছে। খবর আলজাজিরার।
জানা গেছে, টাইফুনের কারণে প্রায় পাঁচ হাজার লোক বাড়িঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ে যেতে বাধ্য হয়েছে। এতে প্রায় ১২ হাজার বাড়িঘর ধ্বংস হয়েছে। এ ছাড়া প্রায় ৯০ হাজার বাড়িঘর বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে।
টাইফুন আঘাত হানার আগে দেশটির কর্তৃপক্ষ দেশজুড়ে ছয়শরও বেশি স্কুল বন্ধ এবং স্থানীয় এয়ারলাইন্সের ২৫০টি ফ্লাইট বাতিল করেছে। এর আগে গেল আগস্টে দক্ষিণ কোরিয়ার রাজধানী শহরে বৃষ্টি সৃষ্ট বন্যায় ১৪ জন নিহত হন।
দেশটির প্রধানমন্ত্রী হান ডাক-সু বলেন, হিন্নামোরে শক্তিশালী টাইফুন আগে কখনো হয়নি। বন্যায় ঝুঁকিপূর্ণ এলাকাগুলো থেকে লোকদের সরিয়ে নেওয়ার আহ্বান জানান তিনি।
সেন্ট্রাল ডিজাস্টার অ্যান্ড সেফটি কাউন্টারমেজার্স হেডকোয়াটার্স থেকে বলা হয়েছে, ঝড়ে অন্যতম বিধ্বস্ত বন্দরনগরী পোহাংয়ে ৭টি লাশ ও জীবিত ২ জনকে উদ্ধার করা হয়। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ কোরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ