Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

বরিশালে ক্রেতাদের সাথে প্রতারনা অভিযোগ ৫০ হাজার টাকা জরিমানা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:১১ পিএম

কোম্পানীর নির্ধারিত মূল্যের উপর ট্যাগ লাগিয়ে দাম বাড়িয়ে ডিসকাউন্ট দেখিয়ে ইলেট্রনক্সি পণ্য বিক্রীর মাধ্যমে ক্রেতাদের ঠকানোর ঘটনায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর স্যামসং ও ইলেক্ট্রার ডিলারকে ৫০ টাকা জরিমানা করেছে। এর আগে একই ঘটনায় বহুজাতিক ‘বাটা কোম্পানী’কেও জরিমানা করা হয়েছে। বরিশাল নগরীর সদর রোড ও গীর্জামহল্লায় এই অভিযান পরিচালনা করা হয়। প্রতিষ্ঠানটির বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক সাফিয়া সুলতানা ও জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. শোয়াইব মিয়া অভিযান পরিচালনা করেন।

মো. শাহ শোয়াইব মিয়া সাংবাদিকদের জানান, অভিযানে তিনটি ইলেক্ট্রনিক্স পণ্য বিক্রয়কারী প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে এলজি বাটারফ্লাই-সিঙ্গার শোরুমে পণ্যের মূল্য না থাকায় এই দুটি প্রতিষ্ঠাানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অন্যগুলোকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানকালে দেখা যায় একটি ফ্রিজের আসল মূল্য ২২ হাজার ৯০০ টাকা। এর উপরে ট্যাগ লাগানো হয়েছে ২৯ হাজার ৯০০ টাকা। সেখানে ৪ হাজার টাকা ডিসকাউন্ট দেখিয়ে মূল্য নির্ধারন করা হয়েছে ২৫ হাজার ৯০০ টাকা। আর এই পণ্য বিক্রী করার পর ডিলারের অতিরিক্ত মুনাফা হয়েছে ৩ হাজার টাকা। একই শোরুমে ৩৫ হাজার ৯০০ টাকার একটি ফ্রিজের উপর ট্যাগ লাগিয়ে ৪৫ হাজার ৯০০ টাকা করা হয়েছে। ফ্রিজটিতে ৪ হাজার টাকা ডিসকাউন্ট দেখানো হয়েছে। ফ্রিজটি বিক্রী হলে ডিলারের অতিরিক্ত লাভ ৬ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ