Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি ও জাপার প্রার্থী দেবেন মহাসচিবরা

প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপির পক্ষে প্রার্থী মনোনয়ন দেবেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এবং জাতীয় পার্টির (জাপা) পক্ষ থেকে চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন দেবেন পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার।
মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে কর্মকর্তাদের সঙ্গে দেখা করে এমন তথ্য জানিয়েছেন দল দুটির নেতারা।
ইসিতে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী সাংবাদিকদের জানান, দলের চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদ নিয়ে বিএনপির গঠনতন্ত্র পরিবর্তনের বিষয়টিও ইসিকে অবহিত করা হয়েছে।
রিজভী বলেন, গত ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় দলীয় গঠনতন্ত্রে সংশোধনী আনা হয়। চেয়ারপারসনের পাশাপাশি সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচনেও ভোট হবে। আগামী মার্চে বিএনপির কাউন্সিল রয়েছে। ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীদের মনোনয়ন বাছাইয়ে কিছুটা পরিবর্তন আনা হয়েছে।
তিনি বলেন, নবম সংসদের সময় যারা বিএনপি প্রার্থী ছিলেন তারাও প্রার্থী বাছাইয়ে থাকবেন। এখন ছয়জন তৃণমূলের প্রার্থী বাছাই করবে। আমাদের কাজ জোরালোভাবে এগিয়ে যাচ্ছে।
এক প্রশ্নের জবাবে রিজভী জানান, এবার ইউপিতে দলীয় চেয়ারপারসন প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করবেন। তবে তাদের প্রত্যয়ন দেবেন দলের মহাসচিব। গত পৌরসভায় যুগ্ম মহাসচিব প্রত্যয়ন করলেও এবার ইউপিতে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে এ ক্ষমতা দেয়া হয়েছে। এ সংক্রান্ত চিঠিটি ১৮ ফেব্রুয়ারি ইসিকে দেয়া হবে। এদিকে ইউপি নির্বাচনের বিষয়ে কথা বলতে জাতীয় পার্টির একটি প্রতিনিধিদলও ইসি কার্যালয়ে যান। প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন জাপা নেতা এস এম ফয়সল চিশতী। তিনি জানান, নির্বাচনে জাপার পক্ষ থেকে চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন দেবেন পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার।
এর আগে আগামী ১৮ ফেব্রুয়ারির মধ্যে নিবন্ধিত দলগুলোর মনোনীত প্রার্থীর প্রত্যয়ন দেয়ার ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নাম, পদবী ও নমুনা স্বাক্ষর রিটার্নিং অফিসার ও ইসিতে জমা দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি ও জাপার প্রার্থী দেবেন মহাসচিবরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ