Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

তাহিরপুর সীমান্তে বাংলাদেশীকে পিটিয়ে হত্যা

| প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাটের বড়ছড়া সীমান্ত এলাকায় বশির মিয়া (৩৭) নামের এক বাংলাদেশীকে গণপিটুনি দিয়ে মেরেছে ভারতীয় স্থানীয় বাসিন্দারা।
গতকাল সোমবার রাতে এ ঘটনা ঘটে। নিহত বশির মিয়া তাহিরপুর উপজেলার টেকেরঘাটের চারাগাও এলাকার কলাগাঁও গ্রামের বাসিন্দা। তার পিতার নাম শুকুর আলী।
২৮ বিজিবি জানায়, বশির মিয়া কয়লা শ্রমিকের কাজ করে। সে সোমবার মধ্যরাতে বড়ছড়া সীমান্তে কয়লা শ্রমিকের কাজ করতে গিয়ে সীমান্তের ওপারে চলে যায়। ভারতীয় সীমান্তের  বাসিন্দারা (খাসিয়ারা) চোর ভেবে তাকে গণপিটুনি দিয়ে  মেরে ফেলে। গতকাল সকাল ১০টা পর্যন্ত বশির মিয়া বাড়িতে না ফেরায় স্বজনরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেন। তাকে না পেয়ে টেকেরঘাট সীমান্তের বিওপিতে খবর দেন। পরে টেকেরঘাট বিওপি’র বিজিবি ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী (বিএসএফ’র) সঙ্গে যোগাযোগ করে জানতে পারেন এ ঘটনাটি।
সুনামগঞ্জ-২৮ বিজিবি’র টেকেরঘাট বিওপি’র কোম্পানি কমান্ডার নায়েব সুবেদার মো. নিজাম মিয়া জানান, নিহত বশির মিয়ার লাশ হস্তান্তরের জন্য কোম্পানি কমান্ডার পর্যায়ে আলোচনার প্রক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীমান্ত

২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ