Inqilab Logo

সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

স্থান পরিবর্তন করে বিএনপির বিশাল সমাবেশ, ঘোষণা দিয়েও সমাবেশ করেনি কৃষকলীগ

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ৭:২১ পিএম

দিনাজপুরের ঘোড়াঘাটে স্থান পরিবর্তন করে বিএনপির জনসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অপরদিকে একই সময়, একই স্থানে উপজেলা কৃষকলীগ সমাবেশ ঘোষণা দিয়েও কোন সমাবেশ করেনি কৃষকলীগ।

শনিবার (১০ সেপ্টেম্বর) বিকেল ৩ টায় উপজেলার রানীগঞ্জ গোহাটি মাঠে পূর্বঘোষিত জনসভা করার কথা ছিল ঘোড়াঘাট উপজেলা ও পৌর বিএনপির। পরবর্তীতে একই স্থানে সমাবেশ করার ঘোষণা দেয় উপজেলা কৃষকলীগ।

একই সময়, একই স্থানে উভয় দলের সমাবেশের ঘোষণায় শনিবার সকাল থেকেই এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছিল। পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে।

পরে স্থান পরিবর্তন করে উপজেলার বলাহার উচ্চ বিদ্যালয় মাঠে জনসমাবেশের আয়োজন করে ঘোড়াঘাট উপজেলা ও পৌর বিএনপি। বিকেল ৩ টায় সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন। এতে দিনাজপুর জেলা বিএনপির নেতৃবৃন্দ সহ বিভিন্ন উপজেলা থেকে কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বক্তব্যে ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, "দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির কারণে দেশের অধিকাংশ লোক এখন একবেলা না খেয়ে থাকে। মেগা প্রকল্পের নামে আওয়ামীলীগ মেগা লুটপাট করেছে। সরকারের মন্ত্রীরাই বলে বেড়াচ্ছে তারা আওয়ামীলীগকে ক্ষমতায় টিকিয়ে রাখতে ভারতকে অনুরোধ করেছে।"

তিনি আরো বলেন, " নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের আয়োজন করতে জনগণ একযোগে আওয়াজ তুলেছে। এবার আর ভোট চুরির সুযোগ পাবে না এই সরকার। ১৪ সালের নির্বাচনে জনগণ ভোট দিতেই যায়নি। ১৮ সালের নির্বাচনে দিনের ভোট রাতেই সম্পন্ন করেছে এই অবৈধ সরকার। তাদের সব কপকর্মের জবাব এবারের নির্বাচনে জনগণ দেবে"

এদিকে একই সময় রানীগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা কৃষক লীগ সমাবেশের ঘোষণা দিলেও সেখানে কোন সমাবেশ করেনি ঘোড়াঘাট উপজেলা কৃষক লীগ।
এবিষয়ে উপজেলা কৃষকলীগের সভাপতি শহিদুল ইসলাম আকাশ জানান, একই স্থানে পৃথক দুটি রাজনৈতিক দল কর্মসূচির আয়োজন করায় প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ জারি করা হয়েছে। তাই আমরা আইনের প্রতি শ্রদ্ধা রেখে আমাদের কর্মসূচি বাতিল করেছি।

এদিকে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিউল আলম বলেন, ঘোড়াঘাট উপজেলার কোথাও ১৪৪ ধারা জারি করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষকলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ