Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

শারজাহ-কাণ্ডে গ্রেপ্তার ৩৯১

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

পাকিস্তান-আফগানিস্তান এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে গ্যালারিতে দুই পক্ষের মারামারির ঘটনায় ৩৯১ জন সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে। সেদিন শারজায় দুই পক্ষের সংঘর্ষে মাঠের অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। আমিরাতের পুলিশ সব মিলিয়ে ৩৯১ সমর্থককে গ্রেপ্তার করেছে। যার মধ্যে ৯৭ জন দর্শককে জেলে নেওয়া হয়েছে মাঠের অবকাঠামোর ক্ষতি করার কারণে। এছাড়াও ১১৭ সমর্থককে গ্রেফতার করা হয়েছে প্রতিপক্ষ সমর্থকদের আক্রমণের দায়ে। বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে জানা যায়, গ্রেপ্তারকৃতদের বড় শাস্তিই হতে পারে। বড় অংকের জরিমানা তো আছেই, ভিসা বাতিলসহ আজীবনের জন্য আরব আমিরাতে প্রবেশ নিষিদ্ধ করা হতে পারে প্রমাণিতদের।


রোমাঞ্চ ভরা ম্যাচটি শেষ পর্যন্ত নাসিম শাহর দুই ছক্কায় এক উইকেটে জিতে নেয় পাকিস্তান। মূলত ম্যাচ চলাকালীন পাকিস্তানি ব্যাটার আসিফ আলী ও আফগান পেসার ফরিদ আহমেদের মধ্যে ঝগড়ার পরই গ্যালারিতে ঝামেলা বেধে যায়। শেষ দুই ওভারে পাকিস্তানের জয়ের জন্য দরকার ছিল ২১ রান। দ্বিতীয় বলেই হ্যারিস রউফ আউট হয়ে গেলে পাকিস্তান ব্যাকফুটে চলে যায়। আসিফ তখনও উইকেটে ছিলেন,ওভারের চতুর্থ বলে তিনি লং অন এবং মিড-উইকেটের মধ্যে একটি ছক্কা মেরে পাকিস্তানের জয়ের সম্ভাবনা বাঁচিয়ে দেন। ফরিদ আহমাদ ও আসিফ আলীকে অবশ্য সে কারণে শাস্তির মুখোমুখি হতে হয়েছে। দুজনের ম্যাচ ফির ২৫ শতাংশ কাটা হয়েছে, দুই জনই পেয়েছেন একটি করে ডিমেরিট পয়েন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শারজাহ-কাণ্ডে গ্রেপ্তার ৩৯১

১১ সেপ্টেম্বর, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ