Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

‘লাল সিং চাড্ডা’র ব্যর্থতা প্রসঙ্গে যা বললেন টম হ্যাঙ্কস

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

যা নিয়ে এত বিতর্ক, এত তুলোধোনা। আর যাকে নকল করতে গিয়ে আমির খান চরমভাবে ফেঁসে ফেলেন, সেই চলচ্চিত্রের নির্মাতার মন্তব্য সম্প্রতি প্রকাশ্যে এসেছে। হ্যাঁ, আলোচিত হচ্ছে, বলিউডের মিস্টার পারফেক্টশনিস্ট আমির খানের সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি ‘লাল সিং চাড্ডা’ কে নিয়ে। গত ১১ অগাস্ট মুক্তি পেয়েছিল এই ছবি। কিন্তু মুক্তির দিন থেকেই এই ছবির উপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল দর্শক। বক্সঅফিসেও খুবই খারাপ পারফরম্যান্স এই ছবির। বলতে গেলে, সুপার-ডুপার ফ্লপ হয়েছে এই ছবি। ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত টম হ্যাঙ্কসের ‘ফরেস্ট গাম্প’ এর রিমেক ছিল এই ছবি। এই ছবি তৎকালীন সময়ে বিশ্বের অন্যতম হিট ছবি হিসেবে স্বীকৃতি পেয়েছিল। এমনকি, সবথেকে বেশি আয়করা ছবি ছিল এটি। অথচ এই ছবির রিমেক ভার্সনই বক্স অফিস ধরে রাখতে পারল না। সম্প্রতি এক সাক্ষাৎকারে, ফরেস্ট গাম্পের নায়ক টম এই ছবির অসফলতা প্রসঙ্গে প্রতিক্রিয়া জানিয়ে বলেছেন যে, ‘ফরেস্ট গাম্প’ সম্প্রতি হিন্দিতে লাল সিং চাড্ডা হিসাবে পুননির্মাণ করা হয়েছে। কিন্তু আমিরের ‘লাল সিং চাড্ডা’ শুধু ৪০ মিনিটের জন্যে মুহূর্ত তৈরি করতে পেরেছিল। আসলে মানুষ এত দীর্ঘস্থায়ী ছবি চান না। মজাদার বিষয় হল, আমি ‘ফরেস্ট গাম্প’ এর রিমেকের জন্যে কোনও চুক্তিতে স্বাক্ষর করিনি। আমরা ফরেস্ট গাম্পের সিকুয়েলের কথা ভেবেছিলাম, কিন্তু কখনই এটা তৈরির কথা ভাবিনি।

অস্কার বিজয়ী ‘ফরেস্ট গাম্প’ ১৯৮৬ সালের একটি উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল। ফরেস্ট গাম্প বিশ্বব্যাপী ৬৭৮ মিলিয়ন ডলার আয় করেছিল। এবং ১৯৯৪ সালের মার্কিন যুক্তরাষ্ট্রে শীর্ষ-গ্রোসিং চলচ্চিত্রে পরিণত হয়েছিল। এই ছবিতে অভিনয় করার জন্যে, টম সেরা অভিনেতার অস্কার জিতেছিলেন। এছাড়াও ছবিটি সেরা ছবির অস্কার জিতেছিল এবং আরও চারটি অ্যাকাডেমি পুরষ্কার জিতেছিল। লাল সিং চাড্ডা, যেটি ছবিটির হিন্দি রিমেক গত মাসে মুক্তি পেয়েছে। ছবিটিতে অভিনয় করেছেন আমির খান, কারিনা কাপুর খান এবং মোনা সিং।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘লাল সিং চাড্ডা’র ব্যর্থতা প্রসঙ্গে যা বললেন টম হ্যাঙ্কস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ