Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

গোবিন্দগঞ্জে ৮০০ বস্তা সার জব্দ ৩০ হাজার টাকা জরিমানা

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ৩:৩০ পিএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে অবৈধভাবে মজুত করা ৮০০ বস্তা টিএসপি সার জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার দিবাগত রাতে উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের কুমিড়াডাঙ্গার ব্যবসায়ী শাহ আলম আকন্দের বাড়ির নিচতলার গোডাউনে অভিযান চালিয়ে এ সার উদ্ধার করা হয়। এ সময় সার ও গোডাউন মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (১২ সেপ্টেম্বর) সকালে গোবিন্দগঞ্জ উপজেলা কৃষি অফিসার সৈয়দ রেজা-ই-মাহমুদ বিষয়টি নিশ্চিত করেন।
এর আগে রোববার (১১ সেপ্টেম্বর) রাতে উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের কুমিড়াডাঙ্গা গ্রামের ওই গোডাউনে গোবিন্দগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এস এম আব্দুল্লাহ-বিন-শফিক এ অভিযান পরিচালনা করেন।
সৈয়দ রেজা-ই-মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার দিনগত রাতে মহিমাগঞ্জ ইউনিয়নে শাহ্ আলম আকন্দের বাড়ির গোডাউনে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় বাড়ির নীচ তলার গোডাউনে অবৈধভাবে মজুত করা ৮০০ বস্তা টিএসপি সার জব্দ করা হয়। সেই সাথে সার আইন ২০০৬ এর ১২ ধারা মোতাবেক শাহ্ আলম আকন্দকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। জব্দকৃত সারগুলো প্রকৃত দরে (প্রতি বস্তা ১০০০ টাকা) কৃষকদের মাঝে বিক্রি করে টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমাদানের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা

১৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ