Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

লালপুরে বিএনপি’র ৫৬জন নেতাকর্মীর আগাম জামিন

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ৪:৪৬ পিএম

পুলিশের কাজে বাঁধা, হামলার ও পুলিশের গাড়ি ভাংচুরের অভিযোগে নাটোরের লালপুরে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলায় এজাহারনামীয় ৫৬ জনের ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিচারপতি মো. রেজাউল হাসান এবং বিচারপতি মো. আতাবুল্লাহর ডিভিশন বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন। তাদের পক্ষে শুনানী করেন এ্যাডভোকেট ফারজানা শারমীন পুতুল ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ।
জামিনের বিষয়ে আইনজীবী এ্যাডভোকেট ফারজানা শারমীন পুতুল বলেন, সরকারের বিরুদ্ধে বিএনপির চলমান আন্দোলনে পুলিশের কাজে বাধা, হামলা, পুলিশের গাড়ি ভাংচুর ও বিষ্ফোরনের অভিযোগে পুলিশ তাদের কে আসামী করে। আসামীরা বিএনপি নেতাকর্মী হওয়ায় তাদের হয়রানী করার জন্য এই মিথ্যা অভিযোগে মামলা করা করেছে। আজ শুনানী শেষে আদালত তাদের কে ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করে।’
উল্লেখ্য, গত (৬ সেপ্টেম্বর) মঙ্গলবার বিকেলে নাটোরের লালপুর উপজেলার গৌরীপুরে সাবেক প্রতিমন্ত্রী প্রয়াত ফজলুর রহমান পটল এর বাসভবনের সামনে জেলা বিএনপির সদ্য প্রয়াত আহবায়ক আমিনুল হকের শোকসভা ও কেন্দ্রিয় বিএনপি ঘোষিত বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করে লালপুর উপজেলা ও গোপালপুর পৌর বিএনপি। মিছিলটি পালিদহ এলাকায় গেলে পুলিশ বাঁধা দিলে বিএনপির নেতাকর্মীরা পুলিশের উপরে চড়াও হয় এবং পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে পুলিশের সাথে সংঘর্ষ বাঁধে বিএনপি’র কর্মীদের। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে লাঠিচার্জ ও দুই রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। পরে পুলিশের কাজে বাঁধা ও হামলার অভিযোগে এজাহারনামীয় ৫৮ জনসহ অজ্ঞাত ২০০ থেকে ৩০০ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়। এ মামলায় এখন পর্যন্ত এজাহারনামীয় দুইজনসহ মোট ৫জন কে আটক জেলহাজতে প্রেরন করেছে থানা পুলিশ ।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগাম জামিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ