Inqilab Logo

সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

তিন দিনেই ‘ব্রহ্মাস্ত্র’র আয় ২২৫ কোটি টাকা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ১১:০৮ এএম

বেশ কয়েক বছর ধরেই ভারতীয় সিনেপ্রেমীরা এমন কথা শুনে আসছেন যে ‘দক্ষিণি সিনেমার জনপ্রিয়তায় বলিউডের দিন শেষ হচ্ছে!’ সত্যি কি শেষ হচ্ছে বলিউড, সেই উত্তর দিচ্ছে শুক্রবার (৯ সেপ্টেম্বর) মুক্তি পাওয়া রণবীর কাপুর ও আলিয়া ভাট জুটির প্রথম সিনেমা ‘ব্রহ্মাস্ত্র : পার্ট ওয়ান—শিবা’। মুক্তির প্রথম তিনদিনেই সিনেমাটি আয় করেছে ২২৫ কোটি টাকা।

বক্স অফিস ওয়ার্ল্ডওয়াইডের বরাতে ইন্ডিয়া ডটকম এক প্রতিবেদনে বলছে, মুক্তির প্রথম তিন দিনে সিনেমাটি বিশ্বব্যাপী সংগ্রহ করেছে ২৫০ কোটি রুপি (গ্রস)। ভারতীয় বাজারে এই সংগ্রহ ১২৩ কোটি রুপি (নেট)। যেখানে হালে বলিউডের সিনেমা বক্স অফিসে ভালো সংগ্রহ করতে পারছে না। দক্ষিণি সিনেমার জয়জয়কার। সে হিসাবে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার এই ফল আশাপ্রদ।

শুক্রবার ওপেনিং ডেতেই ‘ব্রহ্মাস্ত্র’ ব্যবসা করেছে ৭৫ কোটি টাকা। শনিবার সেই অঙ্কটা বেশ খানিকটা বেড়ে দাঁড়ায় ১৬০ কোটিতে। প্রথম দুইদিনের মতো রোববারও বক্স অফিসে একচেটিয়া ব্যবসা করল ব্রহ্মাস্ত্র। সোমবার সিনেমাটির বক্স অফিস কালেকশন ২২৫ কোটি। করোনাকালের পর বলিউডের বেহাল অবস্থা ফেরাচ্ছে ব্রহ্মাস্ত্র, এমনটাই বলছেন বলিপাড়ার বিশেষজ্ঞরা।

তবে মুক্তির আগে বিগ বাজেট এই সিনেমার সাফল্য নিয়ে রীতিমতো চিন্তায় ছিলেন নির্মাতারা। কারণ, কিছুদিন আগেই বক্স অফিসে ব্যর্থ হয়েছে আমির খানের ‘লাল সিং চাড্ডা’ ও অক্ষয়ের ‘রক্ষা বন্ধন’। সব আশঙ্কা কাটিয়ে এবার ব্লকবাস্টার হিট ছবির তালিকায় নাম লেখাতে চলেছে ‘ব্রহ্মাস্ত্র’।

পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের এই সিনেমাতে দেখা গেছে অমিতাভ বচ্চন, নাগার্জুনা মৌনি রায় ছাড়াও আরও অনেককে। ক্যামিও রোলে নজর কেড়েছেন শাহরুখ খান, দীপিকা পাডুকোন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

২০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ