Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় রফতানীযোগ্য চিংড়িতে অপদ্রব্য পুশ, অর্ধলক্ষ টাকা জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ৪:২২ পিএম

রফতানীযোগ্য চিংড়ি মাছে অপদ্রব্য পুশ করার অভিযোগে ৫ জনকে ৫২ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে র‌্যাব। সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৫ টা থেকে রাত ৯ টা পর্যন্ত রূপসা উপজেলার জাবুসা মধ্যপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের এ অর্থদন্ড দেওয়া হয়। এ সময় র‌্যাবের সাথে উপজেলা মৎস্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আজ মঙ্গলবার র‌্যাব-৬ জানিয়েছে, গোপন সংবাদের মাধ্যমে র‌্যাব জানতে পারে রূপসা উপজেলার জাবুসা মধ্যপাড়া এলাকায় চিংড়ি মাছে অপদ্রব্য পুশ করা হচ্ছে। এমন সংবদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে। অপদ্রব্য পুশ করার অভিযোগে র‌্যাব আলাউদ্দিন গাজীকে ৫ হাজার টাকা, সালমা বেগমকে ৩৫ হাজার টাকা, মোহাম্মদ রানাকে ৫ হাজার টাকা, মোহাম্মদ মামুনকে ৩ হাজার টাকা, বাবু শেখকে ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। অপদ্রব্য পুশ করা ১শ’ কেজি চিংড়ি মাছ, জেলী পাউডার, জেলী ও অপদ্রব্য পুশ করার কাজে ব্যবহৃত সরঞ্জামদি জব্দ করে তা ধ্বংস করা হয়।
প্রসঙ্গত, রফতানীযোগ্য চিংড়ির ওজন বাড়ানোর জন্য খুলনাঞ্চলের এক শ্রেণীর ব্যবসায়ী দীর্ঘদিন ধরে নানা ধরণের অপদ্রব্য পুশ করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ