Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এসসিবি-জিসিএনবি-এমএসিএন’র যৌথ উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ৫:৪৮ পিএম

শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশের (এসসিবি) ধানমন্ডিস্থ নিজস্ব অফিসের সম্মেলন কক্ষে শিপার্স কাউসিল, ইউএন গ্লোবাল কমপ্যাক্ট নেটওয়ার্ক (জিসিএনবি) এবং মেরিটাইম এন্টি-করাপশন নেটওয়ার্ক (এমএসিএন) যৌথ উদ্যোগে আজ মঙ্গলবার একটি সেমিনারের আয়োজন করা হয়।

এসসিবি’র চেয়ারম্যান মোঃ রেজাউল করিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বিষয়ের উপর সূচনা বক্তব্য রাখেন জিসিএনবি’র নির্বাহী পরিচালক শাহামিন এস. জামান। সেমিনারে দুটি পেপার উপস্থাপন করেন মেরিটাইম এন্টি-করাপশন নেটওয়ার্কের প্রকল্প পরিচালক এবং সাবেক ডিজি শিপিং কমোডর সৈয়দ আরিফুল ইসলাম, বিএন(অবঃ) এবং শিপার্স কাউন্সিলের পরিচালক সৈয়দ মোঃ বখতিয়ার। তারা বর্তমান বিশ্বের অর্থনৈতিক চ্যালেজ মোকাবেলার জন্য নৌপরিবহন খাতসহ অন্যান্য খাতেরও দূর্নীতি অপসারনের জন্য প্রতিমন্ত্রীর মাধ্যমে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন। প্রতিমন্ত্রী তার ভাষনে বর্তমান সরকারের সফলতা তুলে ধরে বলেন সরকার এ ব্যাপারে অত্যন্ত সচেতন এবং ইতোমধ্যে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে এবং এ লক্ষ্যে সরকার কর্তৃক গৃহীত শিপিং খাতের উন্নয়ন, আধুনিকায়ন ও প্রযুক্তি নির্ভর করার কাজ এগিয়ে চলছে।

পরিচালনা পরিষদের পক্ষ থেকে সিনিয়র ভাইস চেয়ারম্যান মো: আরিফুল আহসান, ভাইস চেয়ারম্যান এ,কে,এম আমিনুল মান্নান (খোকন) এবং পরিচালকবৃন্দ মো: নুরুচ্ছাফা বাবু, জিয়াউল ইসলাম; আতাউর রহমান খানসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমিনার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ