Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সাগর উত্তাল

নোঙর করেছে সাড়ে ৫ হাজার মাছ ধরার ট্রলার

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

কয়েকদিন ধরে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সাগর উত্তাল রয়েছে। জোয়ারের সময় সাগরের বিশাল ঢেউয়ে আঘাত হানছে উপক‚লে। জিওটিউব ব্যাগও রক্ষা করতে পারছে না সৈকতের বালিয়াড়ির ভাঙন। গত ৩ দিন ধরে কক্সবাজারের বাঁকখালী নদীর মোহনাসহ কক্সবাজার উপক‚লে নোঙর করেছে সাড়ে ৫ হাজারের বেশি মাছ ধরার ট্রলার।
পাশাপাশি চট্টগ্রামসহ বিভিন্ন জেলার আরও হাজার খানেক ট্রলারের অবস্থান এখন কক্সবাজারে। তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এই দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে আনুমানিক ৬০০ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে ট্রলার মালিকদের। একই সঙ্গে দুর্দশায় পড়েছেন ট্রলারের প্রায় লক্ষাধিক জেলে। কক্সবাজারে নিবন্ধিত যান্ত্রিক ও অযান্ত্রিক নৌযান রয়েছে প্রায় ৬ হাজার ৮০০। আর নিবন্ধিত জেলের সংখ্যা প্রায় ৬৫ হাজার।
আবহাওয়া অফিসের তথ্যমতে, সাগরে ৩ নং সংকেত এখনো অব্যাহত। তবে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি আগামীকালের মধ্য দুর্বল হয়ে যেতে পারে। এর প্রভাবে কয়েকদিন ধরে কক্সবাজার এলাকায় মাঝারী ও ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এদিকে বিরূপ আবহাওয়া ভারী বৃষ্টিপাতে আমনের জন্য ভালো হলেও কক্সবাজার শহরবাসীর নাকাল অবস্থা সৃষ্টি হয়েছে। পাশাপাশি কক্সবাজারে আগত পর্যটকরা পড়েছেন বিপাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ