Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বিনা চিকিৎসায় কারাগারে মারা গেছে মাহবুব -বিএনপি

প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কারাগারে বিএনপি নেতা আনোয়ার হোসেন মাহবুবের মৃত্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। দলটির ভারপ্রাপ্ত মহাসচিব অভিযোগ করেছেন, ঢাকা মহানগর বিএনপির ৫৯নং ওয়ার্ডের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মাহবুব অসুস্থ অবস্থায় বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করেছে।
গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন। মির্জা ফখরুল বলেন, বর্তমান শাসকগোষ্ঠী বাকশালী কায়দায় বিরোধী দল ও মতকে দমন করে একচ্ছত্র শাসন কায়েম করতে চায়। এই শাসনের একমাত্র উদ্দেশ্যই হলো ক্ষমতার আসনে চিরস্থায়ীভাবে নিজেদেরকে টিকিয়ে রাখা। উদ্দেশ্যকে বাস্তবায়ন করতে বর্তমান ভোটারবিহীন সরকার কর্তৃক বিএনপি তথা বিরোধী দলের নেতা-কর্মীদেরকে হত্যা, গুম, অপহরণ, হামলা, মামলা ও জুলুম নির্যাতনসহ নানাবিধ দমনমূলক কার্যক্রমের ফলে সারাদেশে এক ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে।
তিনি বলেন, দেশব্যাপী ধারাবাহিকভাবে বিরোধীদলীয় নেতা-কর্মীদেরকে হত্যা করা হচ্ছে। যথাযথ চিকিৎসা না পেয়ে কারাগারে অসুস্থ অবস্থায় ঢাকা মহানগর বিএনপি’র ৫৯নং ওয়ার্ডের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মাহবুবের মৃত্যুতে বরাবরের মতো দেশবাসীসহ আমরা গভীরভাবে শঙ্কিত। সুচিকিৎসার অভাবে কারাগারে তার মৃত্যুর ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাবন্দী ঢাকা মহানগর বিএনপি নেতা আনোয়ার হোসেন মাহবুবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার রুহের মাগফিরাত কামনা করেন। শোকাহত পরিবারের সদস্যবর্গ ও আত্মীয়স্বজনদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিনা চিকিৎসায় কারাগারে মারা গেছে মাহবুব -বিএনপি
আরও পড়ুন