Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচনে যাবে না বিএনপি এবার দৃঢ় সিদ্ধান্ত-ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৩:১১ পিএম

আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এরই মধ্যে কয়েকটি নির্বাচন অনুষ্ঠিত হলেও সেখানেও আমরা যাইনি। নির্বাচনে না যাওয়া এবার অপরিবর্তনীয় সিদ্ধান্ত।
আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে ঠাকুরগাঁও শহরের নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা জানান বিএনপি মহাসচিব।
মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের জনগণের বেঁচে থাকা এখন খুবই কষ্টকর হয়ে পড়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য চাল, ডাল, তেল ও লবণের দাম আকাশছোঁয়া। শিক্ষাক্ষেত্রে খরচ বেড়েছে। স্বাস্থ্যক্ষেত্রেও প্রত্যেকটি উপকরণের দাম বেড়েছে। হাসপাতালে গিয়ে মানুষ ঠিকমতো চিকিৎসা পায় না। কয়েক দিনেই প্রায় ৫০ প্রকার ওষুধের দাম ৫০ থেকে ১০০ ভাগ বেড়েছে। সব প্রতিষ্ঠানকে ধ্বংস করা হয়েছে। একজন শিক্ষক যদি ১২ লাখ টাকার বিনিময়ে চাকরি নেন তাহলে সেই শিক্ষক সমাজকে কী শিক্ষা দেবে। যখন একটি সরকার জনগণের সমর্থন হারিয়ে রাষ্ট্রীয় যন্ত্রগুলোকে ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকে এবং নির্বাচন করে তখন দেশে গণতন্ত্র থাকে না।
তিনি আরও বলেন, আজকে বিভিন্ন শ্রেণির সুবিধাবাদীরা সুবিধা পেয়ে জমি-বাড়ি-গাড়ি তৈরি করে। দেখা গেছে, সরকারি কর্মকর্তা-কর্মচারী, পুলিশ ও সেনাবাহিনীকে এসব দিয়ে খুশি রাখা হয়। এ ছাড়া বাড়ি-গাড়ি, টাকা, লোন সবই তাদের দেয়া হচ্ছে। তখন এই শ্রেণির লোকজন সেখান থেকে সরতে চায় না। তারা তখন মনে করে, এ ধরনের সরকারই ভালো। তবে এখান থেকে বেরিয়ে আসার প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ