Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাহমুদউল্লাহর ‘না’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৩:১৪ পিএম

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়াই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে তার ভবিষ্যৎ এখন ধোঁয়াশায়। তবে বোর্ড কর্তারা চাইছেন দলের এই সিনিয়র তারকা যেন মাঠ থেকে অবসর নিতে পারেন।

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ সাম্প্রতিক ফর্ম খুবই বাজে। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত ১১ ম্যাচ খেলে তিনি মাত্র ১৬.৫৪ গড় ও ১০২.৮২ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন। ২০০৭ সালে টি-টোয়েন্টিতে অভিষেকের পর এই ডানহাতি ব্যাটার এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১২১টি ম্যাচ খেলেছেন। তবে গত ওয়েস্ট ইন্ডিজ সফরেও টি-টোয়েন্টি অধিনায়ক থাকা এই তারকা বিশ্বকাপে বাদ পড়ায় এই সংস্করণে তার ভবিষ্যৎটা অনিশ্চিত হয়ে পড়ল।

এ নিয়ে ক্রিকেট ভিত্তিক নিউজ পোর্টাল ক্রিকবাজ জানায়, মাঠ থেকে অবসর নিতে বিসিবি মাহমুদউল্লাহকে প্রস্তাব দিয়েছে। যেখানে দলের আরও দুই সিনিয়র তারকা তামিম ইকবাল ও মুশফিকুর রহিম টি-টোয়েন্টিতে তাদের অবসরের ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়েছেন। তবে বোর্ড চাচ্ছে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজে মাহমুদউল্লাহ অবসর নিক।

বোর্ডের একটি সূত্র অবশ্য জানিয়েছেন এখনই অবসর নিতে চাচ্ছেন না মাহমুদউল্লাহ, ‘মাহমুদউল্লাহ রাজি হননি এবং তিনি এখনই অবসর নিতে রাজি নন। তিনি আরও দুই বছর খেলে জাতীয় দলে নিজেকে ফেরাতে চান।’

এর আগে মাহমুদউল্লাহর বাদ পড়া প্রসঙ্গে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘দেখুন, মাহমুদউল্লাহর প্রতি শ্রদ্ধা রেখে বলছি, সে আমাদের অনেক ভালো ভালো খেলা উপহার দিয়েছে। আমাদের বর্তমান যে টেকনিক্যাল কনসালট্যান্ট, তিনি এক বছরের যে পরিকল্পনা আমাদের দিয়েছেন, সেটা মাথায় রেখে আমরা এগোচ্ছি। সেই অনুযায়ী টিম ম্যানেজমেন্টের সবার সঙ্গে আলোচনা করে সকলের সম্মতিতে মাহমুদউল্লাহকে বাইরে রাখা হয়েছে।’



 

Show all comments
  • Md. Wahed Ali ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৪:৪১ পিএম says : 0
    sakib is good player but not good captain
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ