Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মর্মান্তিক সড়ক দুর্ঘটনা আপন দুই ভাইসহ নিহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

দেশের পাঁচ জেলায় সড়কে ১০ জনের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। গত বুধবার দিবাগত রাত ও গত বৃহস্পতিবার দিনের বিভিন্ন সময়ে দুর্ঘটনাগুলো ঘটে। মীরসরাইয়ে কাভার্ড ভ্যানের ধাক্কায় দুই ভাইসহ চার, কুমিল্লায় অ্যাম্বুলেন্স চাপায় এবং বাসের ধাক্কায় তিন, খুলনায় ইজিবাইকের ধাক্কায় এক শিশু, কুষ্টিয়াতে ট্রাক চাপায় পল্লী চিকিৎসক, নারায়ণগঞ্জে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় মোটরসাইকেল আরোহীরসহ মোট নয়জনের মৃত্যু হয়েছে।

কুমিল্লা : কুমিল্লায় বাসের ধাক্কায় ব্যাটারিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও দুজন। গতকাল সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুর বাজার রেলওয়ে ওভারপাস সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনায় ঘটে। নিহতরা হলেন, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর ইউনিয়নের কিছমত গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে জয়নাল আবেদীন ও একই উপজেলার দুর্লবপুর গ্রামের আলফু মিয়ার ছেলে ইমরান হোসেন। ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস জানান, সকাল ৮টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ইকনো পরিবহনের একটি বাস ওই এলাকায় বিপরীত দিক থেকে আসা ব্যাটারিচালিত একটি অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে জয়নাল আবেদীন ও ইমরান হোসেন নিহত হন। এসময় আহত হয়েছেন আরও দুজন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যের প্রতিবেদনে :
খুলনা ব্যুরো জানায়, খুলনা মহানগরীর খালিশপুর এলাকায় ইজিবাইকের ধাক্কায় মারিয়া নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এই ঘটনায় ইজিবাইক চালককে আটক করছে পুলিশ। গতকাল দুপুর ১টার দিকে খালিশপুর থানাধীন বাস্তহারা ৭ নম্বর রোডে এ ঘটনা ঘটে। খালিশপুর থানা ওসি মোহাম্মদ জাহাঙ্গীর জানান, ইজিবাইককে জব্দ করছে পুলিশ এবং ইজিবাইক চালককে আটক করা হয়েছে। নিহতের পরিবারের কাছ থেকে কোনো অভিযোগ পাওয়া যায় নি। অভিযোগ করলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, মীরসরাইয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জোরারগঞ্জ থানাধীন সোনাপাহাড় বাইপাস এলাকায় দাঁড়িয়ে থাকা ট্রাকের পিছনে বাসের ধাক্কায় দুই ভাইসহ চারজন নিহত হয়েছে। গত বুুধবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের সোনাপাহাড় এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতর হলেন উপজেলার দুর্গাপুর ইউনিয়নের রায়পুর এলাকার মৃত কোরবান আলী পুত্র কাশেম একই এলাকার মো. হারুনের ছেলে মেহেদী হাসান। মীরসরাই সদর ইউনিয়নের উত্তর গড়িয়াশ গ্রামের মো. শামছুদ্দিনের ২ ছেলে মো. শেখ ফরিদ ও মো. সুমন রয়েছেন। এই দুর্ঘটনায় হাইওয়ে পুলিশের দু’সদস্য সহ চারজন গুরুতর আহত হয়েছেন।

জোরারগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন জানান, রাত সাড়ে ১১টার দিকে সোনাপাহাড় এলাকায় যাত্রীবাহী একটি বাস ও লরির মধ্যে সংঘর্ষ হলে হাইওয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। তখন রাস্তার পাশে থেমে থাকা লরিটির পেছনে আরেকটি কাভার্ড ভ্যান ধাক্কা দিলে পেছনে দাঁড়ানো চার ব্যক্তি নিহত হন। এ সময় পুলিশের এএসআই মোস্তফা ও কনস্টেবল শেখ আহম্মেদ দুই সদস্যসহ আরও চারজন আহত হন। দুর্ঘটনাকবলিত তিনটি গাড়ি হেফাজতে নিয়েছে হাইওয়ে পুলিশ। আহত এএসআই মোস্তফা উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থা আশঙ্কাজনক।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জের বন্দরে মোটরসাইকেল আজমল ফুয়াদ আলভী নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গত বুধবার রাত ১টার দিকে নিহত নিজেই মোটরসাইকেল চালিয়ে বন্ধুদের সাথে ঘুরতে বেড়িয়ে ছিলেন। এসময় মদনপুর-মদনগঞ্জ মহা সড়কে হাজীপুর ও ফরাজীকান্দা এলাকায় হান্ডুর পুলের পাশে অবস্থিত ময়লার স্তূপের সামনে বৃষ্টির পানি জমে থাকা গর্তের মধ্যে সিøপ কেটে মোটরসাইকেল আরোহী বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কা খায়। পরে তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল নিয়ে গেলে কর্তরব্যরত চিকিৎসক আলভীকে মৃত ঘোষণা করেন। নিহতের বন্ধুর অবস্থাও আশঙ্কা জনক বলে জানান তার পিতা আলীনগর নিবাসী জিয়াবল মিয়া।

মুরাদনগর (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার মুরাদনগরে অ্যাম্বুলেন্সের ধাক্কায় তরব আলী নামের এক নৈশপ্রহরী নিহত হয়েছেন। গত বুধবার মধ্যরাতে উপজেলার জাহাপুর ইউনিয়নের বাখরাবাদ বাজারে এ দুর্ঘটনা ঘটে। তরব আলী উপজেলার গাংগাটিয়া গ্রামের বাসিন্দা। এ ঘটনায় একই গ্রামের কামাল মিয়া নামে আরও এক ব্যক্তি আহত হয়েছেন। তাকেও আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার জানান, তরব আলী ও কামাল রাতে বাজারের প্রহরীর দায়িত্বে ছিলেন। তারা দু’জন বাখরাবাদ বাজারের একটি দোকানের সামনে বসে কথা বলছিলেন। রাত ২টার দিকে হঠাৎ বেপরোয়া গতির একটি অ্যাম্বুলেন্স তাদের ধাক্কা দিয়ে দোকানের ভেতরে নিয়ে যায়।
স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে জানান, কুষ্টিয়াতে ট্রাক চাপায় পল্লী চিকিৎসক নিহত হয়েছেন। গতকাল সকাল ৮টার সময় কুষ্টিয়া সদর উপজেলা আলামপুর ইউনিয়ন দহকুলা গ্রামে ট্রাক চাপায় পল্লী চিকিৎসক নেজো ডাক্তার নামের একজন নিহত হয়েছে।

 



 

Show all comments
  • Ashiq ১৬ সেপ্টেম্বর, ২০২২, ২:০৬ পিএম says : 0
    সড়ক দুর্ঘটনা নামের আড়ালে অবাধ সড়কহত্যা বন্ধ কর !!প্রতিদিন প্রতিটি সড়ক হত্যাকান্ডের শেষ লাইন এক ও অভিন্ন, ঘাতকদের ধরা সম্ভব হয়নি, বা ঘাতক পলাতক! প্রতিদিন সড়কহত্যা শিকার ৬৪জন বছরে ২৫০০০জন, কিন্তু ঘাতকদের সাজার নজির নেই!!সড়কহত্যাকান্ড বন্ধ ও ন্যায় বিচার প্রাপ্তিতে সকল বিবেকবান সাংবাদিক ও আইনজীবীদের প্রতি আবেদন করছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ