Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের বাড়িতে দুই বাস অভিবাসন প্রত্যাশী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ২:২০ পিএম

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের বাড়ির কাছে দুই বাস অভিবাসন প্রত্যাশী পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রিপাবলিকান শাসিত টেক্সাস অঙ্গরাজ্য থেকে এসব অভিবাসন প্রত্যাশীদের পাঠানো হয়। আল জাজিরার এক প্রতিবেদন এ তথ্য জানা গেছে।

টেক্সাসের রিপাবলিকান গভর্নর গ্রেগ অ্যাবট এক বিবৃতিতে বলেন, কলম্বিয়া, কিউবা, গায়ানা, নিকারাগুয়া, পানামা ও ভেনেজুয়েলা থেকে আসা ১০০ অভিবাসনপ্রত্যাশীকে ভাইস প্রেসিডেন্টের বাসভবনের কাছে নামিয়ে দেওয়া হয়েছে।

গভর্নর বট বলেন, প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট হ্যারিস যতক্ষণে সীমান্ত সুরক্ষার জন্য কাজ না করবেন ততক্ষণ ওয়াশিংটন ডিসির মতো শহরগুলোতে অভিবাসীদের পাঠানো অব্যাহত থাকবে।

আল জাজিরা জানায়, ওয়াশিংটন ডিসিতে ভাইস প্রেসিডেন্টের বাড়ির কাছে ১০০ জনের বেশি অভিবাসী সামান্য কিছু জিনিসপত্র সঙ্গে নিয়ে দুইটি বাসে এসে পৌঁছায়। এ জন্য তাদের ৩০ ঘণ্টার বেশি ভ্রমণ করতে হয়েছে। তবে সেখানে পৌঁছানোর পর তাদের নিকটবর্তী একটি গির্জায় পাঠিয়ে দেওয়া হয়েছে। অন্য একটি নিরাপদ আশ্রয়ে স্থানান্তরের আগ পর্যন্ত তাদের এখানে রাখা হবে।

সম্প্রতি মেক্সিকো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের অভিবাসনপ্রত্যাশীর সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে। যদিও অভিবাসীদের ঢল ঠেকাতে কাজ করছে বাইডেন প্রশাসন।

এদিকে যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনকে সামনে রেখে রিপাবলিকানদের এমন কর্মকাণ্ডের নিন্দা করেছেন সমালোচকেরা। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন